• IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের
    হিন্দুস্তান টাইমস | ২১ এপ্রিল ২০২৪
  • আবারও দারুণ ব্যাটিং করলেন দিল্লি ক্যাপিটালসের জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক। আজ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৪ এর ৩৫ তম ম্যাচটি দিল্লি ক্যাপিটালস এবং সানরাইজার্স হায়দরাবাদের মধ্যে খেলা হচ্ছে। দিল্লির হোম গ্রাউন্ডের অরুণ জেটলি স্টেডিয়ামে দুই দলের এই ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে। এই ম্যাচের প্রথম ইনিংসে মাত্র ১৬ বলে ৫০ রান করেছিলেন অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার ট্র্যাভিস হেড। এর জবাব দিলেন অস্ট্রেলিয়ার তরুণ ব্য়াটার জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক। এই ম্যাচের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১৫ বলে অর্ধশতরান করলেন। মাত্র ১৮ বলে ৬৬ রানের ইনিংস খেললেন তিনি। এই সময়ে তিনি পাঁচটি চার ও সাতটি ছক্কা হাঁকিয়েছিলেন। ৬.৬ ওভারে দিল্লির ইনিংসকে ১০৯/৩ রানে নিয়ে যেতে বড় ভূমিকা পালন করেন জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক। শেষ পর্যন্ত মার্কান্ডের বলে ক্লাসেনের হাতে ধরা পড়েন জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক।

    তবে এটা প্রথম নয়, চলতি আইপিএল-এ দারুণ খেলেছিলেন তিনি। অস্ট্রেলিয়ার ফার্স্ট ক্লাস ক্রিকেটে তার নজিরও রয়েছে। মাত্র ২৯ বল শতরান করেছিলেন তিনি। এবি ডিভিলিয়ার্সের করা ৩১ বলে লিস্ট এ হান্ড্রেডের রেকর্ড ভেঙে দিয়েছেন ম্যাকগার্ক। দেশের হয়ে বিভিন্ন বয়সভিত্তিক দলে খেলেছিলেন তিনি। এত কম বয়সেই খেলে ফেলেছেন ব্যাগি গ্রিন্সদের সিনিয়র দলের হয়েও। দুটি টি২০ ম্যাচে খেলেছেন ডেভিড ওয়ার্নারের ভক্ত এই ডানহাতি ক্রিকেটার। লখনউয়ের বিরুদ্ধেও তার ব্যাটে রানের ঝড় দেখা গিয়েছিল।

    অভিষেক ম্যাচেই চার ছক্কার ফুলঝুরি এসেছিল জ্যাক ফ্রেজার ম্যাকগার্কের ব্য়াট থেকে। লখনউ দল যেখানে বিগত কয়েক বছর ধরে রান ডিফেন্ড করাকে অভ্যসে পরিণত করেছিল, সেখানেই লখনউ বোলারদের বিরুদ্ধে দুরন্ত ইনিংস খেলে সাড়া ফেলে দিয়েছেন অস্ট্রেলিয়ার মাত্র ২২ বছর বয়সের যুবক। দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্ত জানিয়েছিলেন মারকুটে মেজাজে ব্যাটিং করতে পছন্দ করেন ভিক্টোরিয়ার এই ক্রিকেটার জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক।

    এদিনের ম্যাচের কথা বললে, টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় দিল্লি। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২৬৬ রান তোলে সানরাইজার্স হায়দরাবাদ। ৩২ বলে ৮৯ রান করেন ট্র্যাভিস হেড। অভিষেক শর্মা ১২ বলে ৪৬ রান করেন। ২৯ বলে ৫৯ করেন শাহবাজ আহমেদ। কুলদীপ যাদব এই ম্যাচে দিল্লির হয়ে চারটি উইকেট সংগ্রহ করেছিল। রান তাড়া করতে নেমে ২৫ রানে পৃথ্বী শ ও ডেভিড ওয়ার্নারের উইকেট হারায় দিল্লি। এরপরে অভিষেক পোড়েল ও জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক ইনিংস এগিয়ে নিয়ে যান। ১৮ বলে ৬৫ করে আউট হন জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক, অবিষেক পোড়েল ২২ বলে ৪২ রান করে সাজঘরে ফেরেন। ১৩৫ রানে চার উইকেট হারিয়েছিল দিল্লি ক্যাপিটালস।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)