• চারধাম যাত্রার জন্য ১১ লক্ষ রেজিস্ট্রেশন, কয়েক ঘণ্টার মধ্যে বুক হেলিকপ্টারের টিকিট
    আজ তক | ২১ এপ্রিল ২০২৪
  • আগামী ১০ মে থেকে শুরু হবে চারধাম যাত্রা। উত্তরাখণ্ড পর্যটন উন্নয়ন পরিষদ ১৫ এপ্রিল থেকে চারধাম যাত্রা এবং হেমকুন্ড সাহিব যাত্রার জন্য অনলাইন রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করেছে। ছয় দিনে চারধাম যাত্রার জন্য রেজিস্ট্রেশন করেছেন ১১ লাখ ৪৫ হাজারের বেশি তীর্থযাত্রী। এর মধ্যে কেদারনাথ ধামের জন্য ৩ লাখ ৮৩ হাজার ১৫৯ তীর্থযাত্রী, বদ্রীনাথ ধামের জন্য ৩ লাখ ২৬ হাজার ৬৭৭ জন তার্থযাত্রী, গঙ্গোত্রী ধামের জন্য ২ লাখ ১৪ হাজার ৩০২ জন তীর্থযাত্রী, যমুনেত্রী ধামের জন্য ২ লাখ ৫ হাজার ৫৬১ জন তীর্থযাত্রী রেজিস্ট্রেশন করেছেন। হেমকুন্ড সাহেবের জন্য ১৫ হাজার ৩১৫ জন তীর্থযাত্রী রেজিস্ট্রেশন করেছেন।

    এদিকে, ১০ মে থেকে ২০ জুন পর্যন্ত হেলিকপ্টারের সমস্ত টিকিট শনিবার কয়েক ঘণ্টার মধ্যে বুক করা হয়েছে। বুকিংয়ের চাপে আইআরসিটিসি-র ওয়েবসাইট ক্র্যাশ করে যায়।  ১৫ সেপ্টেম্বর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত সময়ের জন্য হেলিকপ্টার বুকিংও খোলা হয়েছে। বর্ষার কারণে জুলাই ও অগাস্টে হেলিকপ্টার পরিষেবা পাওয়া যাবে না। 

    কীভাবে রেজিস্ট্রেশন করবেন?

    আপনি উত্তরাখণ্ড পর্যটন বিভাগের ওয়েবসাইট registrationandtouristcare.uk.gov.in-এ গিয়ে রেজিস্ট্রেশন করতে পারেন। রেজিস্ট্রেশন করার আরেকটি উপায় হল হোয়াটসঅ্যাপে 8394833833 নম্বরে Yatra টেক্সট করা। এছাড়াও পর্যটন বিভাগের টোল-ফ্রি নম্বর 0135-1364 ডায়াল করেও রেজিস্ট্রেশন করা যাবে। উপরন্তু, আপনি TouristCarer Tarakhand স্মার্টফোন অ্যাপের মাধ্যমেও রেজিস্ট্রেশন করতে পারেন।

    কীভাবে অনলাইনে রেজিস্ট্রেশন করবেন?
  • Link to this news (আজ তক)