• 'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের
    হিন্দুস্তান টাইমস | ২১ এপ্রিল ২০২৪
  • ঘরের মাঠে আইপিএল ২০২৪-এর প্রথম ম্যাচে মাঠে নেমেই বিধ্বস্ত হতে হয় দিল্লি ক্যাপিটালসকে। দিল্লি এতদিন তাদের হোম ম্যাচ খেলছিল বিশাখাপত্তনমে। অবশেষে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ঋষভ পন্তরা তাদের হোম ম্যাচ খেলতে নামেন দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে। যদিও ঘরের মাঠে ফেরার স্মৃতি মধুর হয়নি ক্যাপিটালসের। তারা সানরাইজার্সের কাছে ৬৭ রানের বিশাল ব্যবধানে বিধ্বস্ত হয়। বিশেষ করে নিজেদের ডেরায় দিল্লির বোলারদের যেভাবে লাঞ্ছিত হতে হয় সানরাইজার্স ব্যাটারদের হাতে, তা নিঃসন্দেহে হতাশাজনক।

    স্বাভাবিকভাবেই হারের পরে রীতিমতো মুষড়ে পড়েন দিল্লি দলনায়ক ঋষভ পন্ত। তারকা উইকেটকিপার-ব্যাটারকে এভাবে ভেঙে পড়তে দেখে কিংবিদন্তি সুনীল গাভাসকর হাত গুটিয়ে বসে থাকতে পারেননি। তিনি ম্যাচের শেষে সাক্ষাৎকারের সময়ে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করেন পন্তকে। তাঁকে পরবর্তী ম্যাচগুলির জন্য উদ্দীপ্তও করেন সানি।

    ম্যাচের শেষে ব্রডকাস্টারদের সাক্ষাৎকারে বিশেষজ্ঞদের প্রশ্নের উত্তর দিচ্ছিলেন পন্ত। স্বাভাবিকভাবেই ম্যাচ প্রসঙ্গে গাভাসকরের যাবতীয় প্রশ্নের জবাব দেন দিল্লি দলনায়ক। কথোপকথনের সময় পন্তের শরীরী ভাষা ছিল ভেঙে পড়া। গাভাসকর সাক্ষাৎকার শেষ করার সময় বলেন, ‘আমি কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক। এখনও অনেক ম্যাচ বাকি রয়েছে। তাই মুখে হাসি ধরে রেখো।’

    পন্তের বুঝতে অসুবিধা হয়নি যে, গাভাসকর তাঁকে উদ্দীপ্ত করার চেষ্টা করছেন। তিনি কৃতজ্ঞতা জানানোর সুরে বলেন যে, ‘আমি সর্বাত্মক চেষ্টা করব।’

    শনিবার কোটলায় টস জিতে সানরাইজার্স হায়দরাবাদকে শুরুতে ব্যাট করতে পাঠান দিল্লি দলনায়ক পন্ত। সানরাইজার্স প্রথম পাঁচ ওভারেই ১০০ রানের গণ্ডি টপকে যায়। তারা পাওয়ার প্লে-তেই কোনও উইকেট না হারিয়ে ১২৫ রান তুলে ফেলে। শেষমেশ নির্ধারিত ২০ ওভারে হায়দরাবাদ ৭ উইকেটের বিনিময়ে ২৬৬ রানের বিশাল ইনিংস গড়ে তোলে।

    ট্র্যাভিস হেড ১১টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৩২ বলে ৮৯ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলেন। ২টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ১২ বলে ৪৬ রান করেন অভিষেক শর্মা। ২টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ২৯ বলে ৫৯ রান করে অপরাজিত থাকেন শাহবাজ আহমেদ। কুলদীপ যাদব ৫৫ রানে ৪টি উইকেট নেন।

    জবাবে ব্যাট করতে নেমে দিল্লি ক্যাপিটালস ১৯.১ ওভারে ১৯৯ রানে অল-আউট হয়ে যায়। ৫টি চার ও ৭টি ছক্কার সাহায্যে ১৮ বলে ৬৫ রান করেন জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক। ২২ বলে ৪২ রান করেন অভিষেক পোড়েল। তিনি ৭টি চার ও ১টি ছক্কা মারেন। ৩৫ বলে ৪৪ রান করেন ঋষভ পন্ত। তিনি ৫টি চার ও ১টি ছক্কা মারেন। টি নটরাজন ১৯ রানে ৪টি উইকেট নেন।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)