• 'রেলকে দুর্বল করে দেওয়ার অজুহাত খুঁজছেন মোদী', ভিডিও শেয়ার করে দাবি রাহুল গান্ধীর
    আজ তক | ২১ এপ্রিল ২০২৪
  • ২০২৪ সালের লোকসভা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট ২৬ এপ্রিল অনুষ্ঠিত হবে। এই পর্বে কেরালার ২০টি আসনে ভোট হবে। ভোটের পাঁচ দিন আগে, ওয়ানাডের কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী তার এক্স হ্যান্ডেল দিয়ে নয়াদিল্লি থেকে তিরুবনন্তপুরম পর্যন্ত চলা কেরালা এক্সপ্রেস ট্রেনের একটি ভিডিও শেয়ার করে মোদী সরকারকে আক্রমণ করেছেন।

    ভিডিওতে দেখা যাচ্ছে, ট্রেনের এসি বগিতে টয়লেটের কাছে শুয়ে আছেন কয়েকজনকে। কোচের ভেতরেও প্রচুর ভিড় দেখা যায়। ভিডিওটি শেয়ার করতে গিয়ে রাহুল গান্ধী ক্যাপশনে লিখেছেন, 'নরেন্দ্র মোদীর শাসনে ট্রেন যাত্রা শাস্তি হয়ে দাঁড়িয়েছে। সাধারণ মানুষের ট্রেন থেকে সাধারণ কোচ কমিয়ে শুধুমাত্র অভিজাত ট্রেনের প্রচার করা মোদী সরকার দ্বারা প্রতিটি শ্রেণীর যাত্রীদের হয়রানি করা হচ্ছে।

    নিশ্চিত টিকিট নিয়েও মানুষ তাদের আসনে বসতে পারছে না। মোদি সরকার তার নীতি দিয়ে রেলওয়েকে দুর্বল করে তার অসারতা প্রমাণ করতে চায়, যাতে এটি তার বন্ধুদের কাছে বিক্রি করার অজুহাত পেতে পারে। যদি সাধারণ মানুষের চালককে বাঁচাতে হয়, তবে রেলকে ধ্বংস করতে যে মোদী সরকার নিয়োজিত রয়েছে, তাকে সরাতে হবে।

    রাহুল গান্ধীর শেয়ার করা ভিডিওটি কেরালা এক্সপ্রেসে ভ্রমণকারী এক ছেলে শ্যুট করেছে। ভিডিওর শেষে ছেলেটিকে মালায়লাম ভাষায় বলতে দেখা যায় যে দিল্লি থেকে তিরুবনন্তপুরম এক্সপ্রেসগামী কেরালা এক্সপ্রেসের এই অবস্থা। তিনি জানাচ্ছেন, ট্রেনের বগিতে প্রচুর ভিড় এবং কিছু যাত্রী টয়লেটে বসে যাতায়াত করছেন। প্রচুর ভিড়ের কারণে যাত্রীরা ট্রেনের মেঝেতে বসে যাতায়াত করতে বাধ্য হয় এবং একে অপরের উপরে বসে থাকতে দেখা যায়। ছেলেটি বলছে, এসি কোচে যাদের টিকিট আছে তারাও সিটে ঠিকমতো বসতে পারছে না।

     
  • Link to this news (আজ তক)