• মুখ্যমন্ত্রী মমতা-কে নিয়ে 'আপত্তিকর শব্দ' ব্যবহারের অভিযোগ, অমিত মালব্যর বিরুদ্ধে FIR
    Aajtak | ২১ এপ্রিল ২০২৪
  • অমিত মালব্যর বিরুদ্ধে অভিযোগ দায়ের করল কলকাতা পুলিশ। শনিবার রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে 'আপত্তিকর' শব্দ ব্যবহারের অভিযোগে বিজেপির আইটি সেলের প্রধানের বিরুদ্ধে FIR দায়ের করা হয়।
    গত শুক্রবার বিকেল ৪:১৭-এ নিজের X (টুইটার) হ্যান্ডেলে একটি টুইট করেন অমিত মালব্য। সেখানে তিনি দাবি করেন যে, মমতা বন্দ্যোপাধ্যায় এক জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সম্পর্কে একটি আপত্তিকর মন্তব্য ব্যবহার করেছেন। সঙ্গে একটি সংবাদমাধ্যমের সম্প্রচারের একটি অংশও পোস্ট করেছেন। দেখুন সেই টুইট:

    এর প্রেক্ষিতে চন্দ্রিমা ভট্টাচার্য গড়িয়াহাট থানায় অভিযোগ দায়ের করেন। তাঁর দাবি, অমিত মালব্য মুখ্যমন্ত্রীর সম্পর্কে অবমাননাকর মন্তব্য করে মহিলাদের অপমান করেছেন। তিনি অভিযোগপত্রে দাবি করেছেন, বিজেপি নেতা ইচ্ছাকৃতভাবে মুখ্যমন্ত্রীর ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টা করছেন।
    চন্দ্রিমা অভিযোগে লিখেছেন, 'অভিযুক্ত (অমিত) তাঁর এক্স পোস্টে দাবি করেছেন যে, মুখ্যমন্ত্রী তাঁর বক্তৃতায় অসংসদীয় ও অশ্লীল শব্দ ব্যবহার করেছেন। এটা সম্পূর্ণ মিথ্যা এবং তাঁর ভাবমূর্তি ক্ষুণ্ন করার একটি ইচ্ছাকৃত প্রচেষ্টা।'

    চন্দ্রিমা তাঁর অভিযোগে অমিত মালব্যর এক্স পোস্টের একটি স্ক্রিনশটও দিয়েছেন। তিনি আরও দাবি করেন, সমাজে বিভেদ ও বিদ্বেষ সৃষ্টি এবং শান্তি বিঘ্নিত করার জন্য পোস্টটি করা হয়েছিল। সূত্রের খবর, কলকাতা পুলিশ এই বিষয়ে ভারতীয় দণ্ডবিধির ৫০০/৫০৪/৫০৯ নম্বর ধারায় মামলা দায়ের করেছে।
  • Link to this news (Aajtak)