• ইমরানের স্ত্রী বুশরার খাবারে বিষ মেশানো হয়নি, পরীক্ষার পর দাবি চিকিৎসকদের
    হিন্দুস্তান টাইমস | ২১ এপ্রিল ২০২৪
  • কিছুদিন আগেই পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান আদালতে অভিযোগ করেছিলেন, তাঁর স্ত্রী বুশরা বিবিকে বন্দি অবস্থায় খাবারে বিষ মিশিয়ে খাইয়েছে সরকার এবং সেনা। অভিযোগ ছিল, বুশরা বিবিকে টয়লেট ক্লিনার মেশানো খাবার খাওয়ানো হচ্ছে। তার ভিত্তিতে ইসলামাবাদের একটি আদালত ডাক্তারি পরীক্ষার নির্দেশ দেয়। তবে পরীক্ষার চিকিৎসকরা জানিয়ে দিলেন, বুশরা বিবির খাদ্যে কোনও ধরনের বিষ মেশানো হয়নি। বুশরা বিবির শরীরেও কোনও বিষক্রিয়া দেখা যায়নি। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খানের বিশ্বস্ত পারিবারিক চিকিৎসকের উপস্থিতিতে ডাক্তারি পরীক্ষা করা হয়।

    তোষাখানা দুর্নীতি সহ একাধিক মামলায় জেলবন্দি রয়েছেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী। তাঁর স্ত্রী বুশরা বিবিও নিজ বাসভবনে বন্দি ছিলেন। ইমরানের অভিযোগ, বাসভবনে বন্দি থাকার সময় তাঁর স্ত্রীর খাবারে বিষ দেওয়া হয়। টয়লেট ক্লিনার মেশানো খাবার দেওয়া হয়। তারফলে বুশরা বিবি পেট, মুখ ও অন্যান্য সমস্যায় ভুগছেন। তাঁর স্বাস্থ্যেরও অবনতি হচ্ছে। পরীক্ষার সময় প্রাক্তন ফার্স্ট লেডি এন্ডোস্কোপি সহ একাধিক পরীক্ষার জন্য ৬ ঘণ্টা ইসলামাবাদের একটি বেসরকারি হাসপাতালে ছিলেন বুশরা বিবি। তাঁর আল্ট্রাসাউন্ড, ইসিএইচও এবং ইসিজিও করা হয়েছিল। পাক সংবাদ মাধ্যম জিও নিউজের রিপোর্ট অনুযায়ী, ইমরান খানের চিকিৎসক ডাঃ আসিম ইউসুফ উপস্থিত ছিলেন।

    সূত্রের খবর, চিকিৎসকরা বুশরার সমস্ত মেডিক্যাল রিপোর্টে পরিষ্কার জানিয়েছেন খাদ্যে কোনও বিষ মেশানো হয়নি। হাসপাতাল সূত্রের খবর, বুশরা বিবির সামান্য গ্যাস্ট্রিকের সমস্যা রয়েছে। যদিও এদিন রক্ত পরীক্ষা করতে রাজি হননি বুশরা বিবি। 

    উল্লেখ্য, গত ১৫ এপ্রিল বুশরা বিবি ইসলামাবাদ হাইকোর্টে আবেদন করেছিলেন, আদালতকে তাঁর ডাক্তারি পরীক্ষা এবং স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করতে হবে শওকত খানম হাসপাতাল বা তাঁর পছন্দের অন্য কোনও বেসরকারি হাসপাতালে।

    এর পরিপ্রেক্ষিতে ইসলামাবাদের আদালত শনিবার তাঁর ডাক্তারি পরীক্ষার অনুরোধ গ্রহণ করে এবং একটি বেসরকারি হাসপাতালে ২ দিনের মধ্যে পরীক্ষা করার নির্দেশ দেয়। উল্লেখ্য, ইমরান খান জেলে যাওয়ার পর থেকেই আশঙ্কা করছিলেন তাঁর স্ত্রী বুশরার সঙ্গে অপ্রীতিকর কিছু ঘটতে পারে। তারপরেই স্ত্রীর খাদ্যে বিষ মেশানোর অভিযোগ তোলেন ইমরান।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)