• নির্বাচনের পরের দিনই মারা গেলেন উত্তর প্রদেশের বিজেপি প্রার্থী কুঁয়ার সর্বেশ
    হিন্দুস্তান টাইমস | ২১ এপ্রিল ২০২৪
  • শুক্রবার প্রথম দফার ভোট হয়েছে। আর তারপরের দিনই মারা গেলেন উত্তর প্রদেশের মোরাদাবাদ লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী কুঁয়ার সর্বেশ সিং। দীর্ঘদিন ধরেই তিনি অসুস্থতায় ভুগছিলেন। শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দিল্লির এইমস হাসপাতালে তিনি মারা যান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমেছে উত্তর প্রদেশের রাজনীতিতে। শোক প্রকাশ করেছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

    শুক্রবার প্রথম দফার নির্বাচনে দেশের ১০২ টি লোকসভা কেন্দ্রের মধ্যে মোরাদাবাদ আসনটিও ছিল। দীর্ঘ কয়েকমাস ধরেই অসুস্থ ছিলেন বিজেপি প্রার্থী। যে কারণে তিনি নির্বাচনী প্রচারে অংশ নিতে পারেননি। উত্তর প্রদেশের বিজেপির রাজ্য সভাপতি ভূপেন্দ্র চৌধুরী জানান, কুঁয়ার সর্বেশ সিং প্রয়াত হয়েছেন। তাঁর গলায় কিছু সমস্যা ছিল। এরজন্য তাঁর অস্ত্রোপচারও করা হয়েছিল। এর আগের দিন রুটিন পরীক্ষার জন্য তিনি এইমস হাসপাতালে গিয়েছিলেন। আর তারপরেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।বিজেপি প্রার্থীর মৃত্যুতে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্য সোশ্যাল মিডিয়ায় শোক প্রকাশ করেছেন। তিনি বিজেপি নেতার পরিবারের প্রতি সমবেদনা জানান।

    নিজের এক্স হ্যান্ডেলে যোগী আদিত্যনাথ লিখেছেন, ‘মোরাদাবাদ লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী এবং প্রাক্তন সাংসদ কুঁয়ার সর্বেশ সিং জি’র মৃত্যুতে আমি শোকাহত। এটা বিজেপি পরিবারের জন্য অপূরণীয় ক্ষতি। শোকগ্রস্ত পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। আমি প্রভু রামের কাছে বিজেপি নেতার আত্মাকে তাঁর পায়ে স্থান দেওয়ার জন্য প্রার্থনা করি। তাঁর সমর্থকদের এবং শোকাহত পরিবারকে এই অসহনীয় ক্ষতি সহ্য করার শক্তি দেওয়ার জন্য ভগবানের কাছে প্রার্থনা করি।’

    প্রসঙ্গত, কুঁয়ার সর্বেশ সিং ছিলেন উত্তরপ্রদেশের একজন ব্যবসায়ী। এর পাশাপাশি তিনি বিজেপির একজন প্রভাবশালী নেতা হিসেবে পরিচিত ছিলেন। তিনি ঠাকুর বর্ণের ছিলেন। তিনি ২০১৪ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত মোরাদাবাদের সাংসদ ছিলেন। তবে, তিনি ২০১৯ সালের লোকসভা নির্বাচনে সমাজবাদী পার্টির প্রার্থী এস টি হাসানের কাছে হেরেছিলেন। সাংসদ হওয়ার আগে তিনি ঠাকুরদ্বারা বিধানসভা কেন্দ্র থেকে ৪ বার বিধায়ক হিসেবে নির্বাচিত হয়েছিলেন। কুনওয়ার সর্বেশের ছেলে কুঁয়ার সুশান্ত সিং মোরাদাবাদ লোকসভার বধাপুর বিধানসভা আসনের একজন বিধায়ক।

    ২০১৪ সালে কাঁথ বিধানসভা কেন্দ্রে লাউডস্পিকার বিতর্কের সময়ও সর্বেশ সিং খবরের শিরোনামে ছিলেন। উল্লেখ্য, লোকসভা নির্বাচনের প্রথম দফায় উত্তর প্রদেশের মোট ৮ টি আসনে ভোট হয়েছে।সেগুলিতে ৬০ শতাংশের কিছু বেশি ভোট পড়েছে। মোরাদাবাদে ৬০.৬০ শতাংশ ভোট পড়েছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)