• IPL 2024-এ শ্রেয়সের প্রথম অর্ধশতরান, KKR-কে চাপ মুক্ত করলেন নাইট ক্যাপ্টেন
    হিন্দুস্তান টাইমস | ২১ এপ্রিল ২০২৪
  • ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২৪-এর ৩৬ তম ম্যাচে নিজের প্রথম অর্ধশতরান করলেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়স আইয়ার। ইডেন গার্ডেন্সে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে দুর্দান্ত ব্যাটিং করেছেন তিনি এবং নিজের আইপিএল কেরিয়ারের ২০তম হাফ সেঞ্চুরি করেন তিনি। তবে ৫০ রানকে বড় ইনিংসে পরিনত করতে পারেননি তিনি।

    এদিন মাত্র ৩৫ বলে অর্ধশতরান করেন বিরাট কোহলি। এই সময়ে তিনি সাতটি চার ও একটি ছক্কা হাঁকান তিনি। তবে এই ইনিংসকে বড় ইনিংসে পরিনত করতে পারেননি শ্রেয়স। কারণ অর্ধশতরান করার পরেই ক্যামরন গ্রিনের বলে ফ্যাফের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। এটি ছিল শ্রেয়স আইয়ারের আইপিএল কেরিয়ারের ২০তম অর্ধশতক। তবে চলতি সংস্করণে এটি ছিল শ্রেয়স আইয়ারের প্রথম অর্ধশতরান।

    প্রথমে ব্যাট করতে নেমে দলের ৭৫ রানের মধ্যে তৃতীয় উইকেট হারায় কলকাতা নাইট রাইডার্স। রঘুবংশী চার বলে ৩ রান করে আউট হন। এরপর ব্যাট করতে আসেন শ্রেয়স। তিনি শুরুতে উইকেটে কিছুটা সময় কাটান এবং তারপর দ্রুত রান সংগ্রহ করেন এবং অর্ধশতক পূর্ণ করেন। রিঙ্কু সিংয়ের (২৪) সঙ্গে ৪০ রানের জুটি গড়েন তিনি।

    শ্রেয়স ২০১৫ সালে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে তার আইপিএল কেরিয়ার শুরু করেছিলেন। এখন পর্যন্ত, তিনি ১০৭ ম্যাচে ৩১.৭০ গড়ে এবং ১২৬.২৫ স্ট্রাইক রেট সহ ২.৯৬৬ রান করেছেন। তবে এখনও কোনও সেঞ্চুরি নেই, তবে করেছেন ২০টি হাফ সেঞ্চুরি। তার সেরা স্কোর ৯৬ রান। এই লিগে তিনি ২৫৬টি চার ও ১০৫টি ছক্কাও মেরেছেন। ফিল্ডিংয়ে তিনি ৪৩টি ক্যাচ নিয়েছেন।

    প্রথমে ব্য়াট করতে নেমে শুরুটা খুব একটা ভালো করতে পারেনি কলকাতা নাইট রাইডার্স। এর কারণ অবশ্য এদিন সুনীল নারিনের ব্যাট সেভাবে কাজ করেনি। তবে দারুণ শুরু করেছিলেন ফিল সল্ট। মাত্র ১৪ বলে ৪৮ রান করেন ফিল সল্ট। এই ইনিংসে তিনি সাতটি চার ও তিনটি ছক্কা হাঁকিয়েছিলেন। তবে ১৫ বলে মাত্র ১০ রান সুনীল নারিন। যশ দয়ালের বলে তিনি আউট হন। এরপরে অংকৃষ রঘুবংশীকেও ফেরান যশ দয়াল। এই সময়ে দুরন্ত ক্যাচ নেন ক্যামরন গ্রিন।

    ৫৬ রানের মধ্যে প্রথম উইকেট হারায় কলকাতা নাইট রাইডার্স। এরপরে দলের ৬৬ রানে দ্বিতীয় উইকেট হারায় কেকেআর। অংকৃষ রঘুবংশী আউট হওয়ার সময়ে দলের রান ছিল ৭৫। এরপরে ৮.২ ওভারে চতুর্থ উইকেট হারায় কলকাতা নাইট রাইডার্স। ৯৭ রানে চতুর্থ উইকেট হারায় কেকেআর। বেঙ্কটেশ আইয়ারের উইকেটের শিকার করেন ক্যামরন গ্রিন। এরপরে ইনিংস এগিয়ে নিয়ে যান শ্রেয়স আইয়ার ও রিঙ্কু সিং। রিঙ্কু ১৬ বলে ২৪ রান করে ফেরেন। মাঠে নামেল রাসেল। ১৪ ওভারে কলকাতা নাইট রাইডার্সের রান হয় ১৪২/৫। শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেটে ২২২ রান করে কলকাতা নাইট রাইডার্স। শ্রেয়স আইয়ার ৩৬ বলে ৫০ রান করেন। এরপরে আন্দ্রে রাসেল ২০ বলে ২৭ রান ও রমনদীপ সিং ৯ বলে ২৪ রান করে অপরাজিত ছিলেন।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)