• প্রধানমন্ত্রী মোদীর 'সম্পত্তি ভাগ' নিয়ে বিতর্ক, রাহুল-সহ বিরোধীদের পাল্টা
    Aajtak | ২২ এপ্রিল ২০২৪
  • রাজস্থানের বাঁশওয়ারায় জনসভা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি কংগ্রেসকে কড়া নিশানা করেন। প্রধানমন্ত্রী বলেন, কংগ্রেস ক্ষমতায় এলে মুসলমানদের মধ্যে মানুষের সম্পত্তি বণ্টন করবে। তিনি বলেন, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সরকার বলেছিল যে, দেশের সম্পত্তিতে প্রথম অধিকার মুসলমানদের।

    সংবাদ সংস্থা পিটিআই-এর মতে, জনসভায় প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন যে এই শহুরে-নকশাল মানসিকতা আমার মা-বোনদের মঙ্গলসূত্রও ছাড়বে না। তিনি বলেন, কংগ্রেসের ইস্তেহারে বলা হয়েছে যে তারা মা-বোনদের কাছে সোনার হিসাব মেটাবে, সে সম্পর্কে তথ্য পাবে এবং তারপর সেই সম্পত্তি সংখ্যালঘুদের মধ্যে বণ্টন করবে। প্রধানমন্ত্রী বলেন, যখন কংগ্রেস সরকার ক্ষমতায় ছিল, তারা বলেছিল যে দেশের সম্পত্তিতে প্রথম অধিকার মুসলমানদের। এর মানে তারা সম্পদ সংগ্রহ করে কার কাছে বিতরণ করবে? যাদের সন্তান বেশি তাদের মধ্যে এই সম্পত্তি বন্টন করা হবে। তারা অনুপ্রবেশকারীদের সম্পত্তি বণ্টন করবে, আপনার কষ্টার্জিত টাকা কি অনুপ্রবেশকারীদের দেওয়া হবে? আপনি কি এটা অনুমোদন করেন?

    প্রধানমন্ত্রী মোদীর এই কটূক্তির পর পাল্টা জবাব দিল কংগ্রেস। কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেছেন যে ভোটের প্রথম পর্বে হতাশার মুখোমুখি হওয়ার পরে, প্রধানমন্ত্রী মোদীর মিথ্যার মাত্রা এতটাই বেড়ে গেছে যে তিনি এখন মানুষকে সমস্যা থেকে সরিয়ে দিতে চান। রাহুল গান্ধী বলেছেন যে কংগ্রেসের বিপ্লবী ইশতেহারের প্রতি বিপুল সমর্থনের প্রবণতা উঠতে শুরু করেছে। দেশ এখন তার ইস্যুতে ভোট দেবে। আপনার চাকরি, আপনার পরিবার এবং আপনার ভবিষ্যতের জন্য ভোট দেবেন। ভারত বিভ্রান্ত হবে না।

    'কংগ্রেস বামপন্থীদের খপ্পরে আটকা পড়েছে' বাঁশওয়ারায়, প্রধানমন্ত্রী মোদী অভিযোগ করেছেন যে কংগ্রেস এখন বামপন্থীদের খপ্পরে আটকা পড়েছে এবং এর ইশতেহার উদ্বেগজনক এবং গুরুতর কারণ এটি মাটিতে মাওবাদের আদর্শ বাস্তবায়নের প্রচেষ্টা। . বলা হয়েছে, কংগ্রেস সরকার গঠিত হলে প্রত্যেকের সম্পত্তির জরিপ করা হবে এবং আমাদের বোনদের কাছে কত সোনা আছে তা খতিয়ে দেখা হবে। আমাদের আদিবাসী পরিবারের মালিকানাধীন সোনা, রুপো এবং অন্যান্য সম্পত্তি গণনা করা হবে।

    প্রধানমন্ত্রী বলেন, এটা কি আপনার কাছে গ্রহণযোগ্য? সরকারের কি আপনার কষ্টার্জিত সম্পত্তি বাজেয়াপ্ত করার অধিকার আছে? আমাদের মা-বোনদের কাছে যে সোনা আছে তা দেখানোর জন্য নয়, এটা তাদের আত্মসম্মানের সঙ্গে জড়িত। প্রধানমন্ত্রী কংগ্রেসের বিরুদ্ধে এই অভিযোগগুলি করেছেন এবং কংগ্রেসকে আদিবাসীদের কল্যাণ উপেক্ষা করার অভিযোগও তুলেছেন এবং বলেছেন যে ৬০ বছরের শাসনামলে দলটি আদিবাসী সম্প্রদায়ের একজনকেও রাষ্ট্রপতি হতে পারেনি।

    দেশের আদিবাসীরা কি সক্ষম ছিল না? কংগ্রেসের মানসিকতা দেখুন। কিন্তু ২০১৪ সালে আপনি আমাদের আশীর্বাদ করেছিলেন এবং এখন একজন আদিবাসী কন্যা দেশের রাষ্ট্রপতি। এটাই বাবা সাহেবের দেওয়া সংবিধানের চেতনা। বিজেপি প্রার্থী মহেন্দ্রজিৎ সিং মালভিয়ার সমর্থনে বাঁশওয়ারায় এক জনসভায় ভাষণ দিতে গিয়ে এই কথা বলেন প্রধানমন্ত্রী মোদী।

    ওয়াইসি পিএম মোদিকে টার্গেট করেছেন, যখন এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি বলেছেন যে প্রধানমন্ত্রী মোদি আজ মুসলমানদের অনুপ্রবেশকারী বলেছেন এবং বলেছেন যে তাদের আরও সন্তান রয়েছে। ২০০২ থেকে এখন পর্যন্ত মোদীর কাছে একটাই গ্যারান্টি ছিল। ভারতের মুসলমানদের গালিগালাজ করে ভোট সংগ্রহ করুন। আমরা যদি দেশের সম্পদের কথা বলি, তাহলে মোদি সরকারে দেশের সম্পদের ওপর প্রথম অধিকার তার কোটিপতি বন্ধুদের। আজ ভারতের ১% মানুষ দেশের সম্পদের ৪০% খেয়ে ফেলেছে। সাধারণ হিন্দুদের মুসলমানদের ভয় দেখানো হচ্ছে, কিন্তু সত্য হচ্ছে আপনার টাকায় অন্য কেউ ধনী হচ্ছে।

    বিজেপি প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের একটি ক্লিপ শেয়ার করেছে এবং জিজ্ঞাসা করেছে যে কংগ্রেস তার নিজের প্রাক্তন প্রধানমন্ত্রীকে বিশ্বাস করে না। বিজেপি ৯ ডিসেম্বর ২০০৬-এর প্রাক্তন প্রধানমন্ত্রী ড. মনমোহন সিংয়ের একটি ভিডিও শেয়ার করেছে৷

     
  • Link to this news (Aajtak)