• ‘এটা দিল্লির ইলেকশন, তাই তোমাদের জবাব দিতে হবে’, একাধিক প্রশ্নে বিজেপি-সুকান্তকে বিদ্ধ করলেন মমতা
    বর্তমান | ২২ এপ্রিল ২০২৪
  • গোপাল সূত্রধর, পতিরাম: একের পর এক প্রশ্নবাণ। বালুরঘাটের টাউন ক্লাবের মাঠে সভা থেকে বিজেপি এবং ওই দলের প্রার্থী সুকান্ত মজুমদারকে বিদ্ধ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে তিনি স্পষ্ট করে দিয়েছেন, এটা লোকসভা নির্বাচন। তাই বিজেপি সরকার সাধারণ মানুষের জন্য কী করেছে, তার জবাব দিতে হবে তাদের। যখন বিধানসভা নির্বাচন হবে, তখন তৃণমূল জবাব দেবে। তৃণমূল নেত্রীর কথায়, এটা দিল্লির ইলেকশন, তাই জবাব তোমাদের দিতে হবে। বালুরঘাটের আত্রেয়ী নদীর জল, এয়ারপোর্ট ও রেল, জেলার প্রধান তিন ইস্যু নিয়ে বিজেপিকে আক্রমণ করার পাশাপাশি জেলায় উন্নয়নের খতিয়ান তুলে বিপ্লব মিত্রের সমর্থনে এদিন ভোট চান মমতা।  আত্রেয়ীর জল প্রসঙ্গে সুকান্তকে বিঁধে মুখ্যমন্ত্রী বলেন, যে লোকটাকে খাইয়ে, পরিয়ে আপনারা এমপি করে পাঠালেন, তিনি একবারও কিছু বলেছেন? উল্টে আত্রেয়ীতে জল বন্ধ করে দিয়েছেন। আমি এই কথা ভারত-বাংলাদেশের বৈঠকে বলেছি। আমি হাসিনাকেও বলেছি। প্রধানমন্ত্রীকেও বলেছি। আর তোমরা এখান থেকে এমপি হয়ে গিয়ে আমাকে গালিগালাজ দাও। লজ্জা করে না। বিজেপি সাংসদ একবারও বলেছেন ১০০ দিনের কাজের টাকা দাও? বাংলার গরিব মানুষের টাকা দাও?

    সুকান্ত বারবার রেল উন্নয়নের কথা তুলে প্রচার করছেন। মূলত, রেলের কাঁধে ভর করেই এবারের নির্বাচন পার করতে চাইছেন তিনি। সে প্রসঙ্গেও এদিন বিজেপি প্রার্থীকে আক্রমণ করছেন মমতা। তাঁর কথায়, জেলায় দীর্ঘদিন দাবি ছিল একলাখি-বালুরঘাট ট্রেন। মালদহ না গেলে তখন ট্রেন ধরা যেত না। আমি রেলমন্ত্রী হওয়ার সময় একলাখি-বালুরঘাট ট্রেন চালু করে দিয়েছিলাম। কালিয়াগঞ্জ-বুনিয়াদপুর, বালুরঘাট-হিলি এসব আমার সময়েই করা। ওরা এখন রেলের উন্নয়নের কথা বলছে!

    ১৬ এপ্রিল বালুরঘাটের জনসভায় এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে তিনি বলেছিলেন, বালুরঘাটে এয়ারপোর্টে চালু করার জন্য বিজেপি অনেক চেষ্টা করছে। কিন্তু এখানকার সরকার করতে দিচ্ছেনা। এদিন সেই মন্তব্যের পাল্টা দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন,  বালুরঘাটের এয়ারপোর্টে আমরা করে দিয়েছি। কেন প্লেন দিচ্ছে না, জিজ্ঞেস করুন। আবার প্রধানমন্ত্রী বলে গিয়েছেন, মমতা করতে দিচ্ছে না। আগে চোখ দিয়ে দেখুন। আপনারা গদ্দারকে বিশ্বাস করেন কেন? বালুরঘাট এয়ারপোর্টের কাজ হয়েছে কি না দেখে যান? আমি বেলুরঘাটে না, বালুরঘাটে এসে বলছি। সব কিছু প্রস্তুত। আপনারা প্লেন দিচ্ছেন না বলেই হচ্ছে না। তাড়াতাড়ি এই কাজটা করুন। যদি ভোটের সময় করতে চান, তবুও হোক। আমার চাপে যদি কাজ হয়, সেটাও ভালো। আমি আপনার প্রেসার কুকার। 

    রাজ্য সরকার জেলায় যে সমস্ত উন্নয়ন প্রকল্প করেছে, এদিনের সভায় সেই খতিয়ানও তুলে ধরেন তৃণমূল সুপ্রিমো। তাঁর মন্তব্য, বালুরঘাট ও গঙ্গারামপুরে সুপার স্পেশালিটি হাসপাতাল, বিশ্ববিদ্যালয়, মাঝিয়ানে কৃষি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস, বুনিয়াদপুরে একলব্য স্কুল, গঙ্গারামপুরে তাঁতশিল্প, বালুরঘাটে সাইবার ক্রাইম থানা, মহিলা থানা, পতিরামে নতুন থানা সহ অনেক কাজ করেছি। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার কী করেছে, সেটা বলতে গেলে ফুরবে না। 
  • Link to this news (বর্তমান)