• পরীক্ষায় ফেল, ২৬ তলা থেকে মরণঝাঁপ কিশোরীর
    বর্তমান | ২২ এপ্রিল ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাইপাস লাগোয়া নস্করহাটের অভিজাত আবাসনের ২৬ তলা থেকে ঝাঁপ দিয়ে আত্মঘাতী হলেন কিশোরী। তামান্না হিরাওয়াত (১৯) নামে ওই ছাত্রীর দেহ উদ্ধার হয় আবাসনের নীচতলা থেকে। মেধাবী ওই ছাত্রী কী কারণে আত্মঘাতী হলেন, তাই নিয়ে রহস্য তৈরি হয়েছে। সিএর ফাউন্ডেশন পরীক্ষায় পাস করতে না পেরে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন বলে প্রাথমিক অনুমান। অন্য কোনও কারণ রয়েছে কি না, সেটিও দেখা হচ্ছে। কোনও সুইসাইড নোট উদ্ধার হয়নি।

    পুলিস সূত্রে জানা গিয়েছে, তামান্নার বাবা পেশায় সিএ, থাকেন বিদেশে। সাঁইত্রিশ তলা ওই আবাসনের ২৬ তলায় তিনি মার সঙ্গে থাকতেন। একইসঙ্গে পরিবারের অন্যরাও ভালো পেশায় যুক্ত। একটি নামী ইংরেজি মাধ্যম স্কুলের ছাত্রী তামান্না প্রথম থেকেই লেখাপ‌ড়ায় ভালো ছিলেন। সারাক্ষণ পড়াশোনা নিয়ে থাকতেন। বাইরের কারও সঙ্গে খুব একটা মিশতেন না। মাঝেমধ্যে আবাসনের নীচতলায় এসে ছোটদের সঙ্গে কিছুক্ষণ খেলাধুলোও করতেন। শনিবারও তাঁকে পড়ে ফিরতে দেখেছেন অনেকে।  তারপর আর তাঁকে কেউ দেখেননি।

    আবাসনে কর্তব্যরত নিরাপত্তারক্ষীদের সঙ্গে কথা বলে পুলিস জেনেছে, ভোর তিনটে পঁয়তাল্লিশ নাগাদ ধপ করে কিছু একটা পড়ার শব্দ পান তাঁরা। আবাসন চত্বর পরীক্ষা করতে গিয়ে বিল্ডিংয়ের পিছনের অংশে দেখেন এক কিশোরী পড়ে রয়েছেন। তাঁর মাথায় আঘাত রয়েছে। হাতের শিরা দু’টি কাটা। শরীরের অন্য অংশে আঘাত রয়েছে। রক্তে ভেসে যাচ্ছে চারপাশ। আবাসনের সম্পাদককে বিষয়টি জানালে তিনি নীচে এসে চিহ্নিত করেন ওই কিশোরীকে। তামান্নার মাকে বিষয়টি জানানো হয়।  খবর দেওয়া হয় পুলিসে। অফিসাররা এসে তাঁকে উদ্ধার করে সরকারি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। তদন্তে নেমে পুলিস জেনেছে, ওই কিশোরী শনিবার রাতে সকলের সঙ্গে খাওয়া দাওয়া করে  নিজের ঘরে চলে যান। মা পাশের ঘরে ছিলেন। হাতের শিরা কাটা দেখে পুলিসের অনুমান, সকলে ঘুমিয়ে পড়ার পর তিনি ব্যালকনিতে এসে ঝাঁপ দেন। কেউ যাতে বুঝতে না পারেন, সেজন্য শেষ রাতকে বেছে নেন। তাঁর পরিবারের সঙ্গে কথা বলে পুলিস জেনেছে, অত্যন্ত  মেধাবী এই ছাত্রীর স্বপ্ন ছিল সিএ হওয়ার। উচ্চ মাধ্যমিক দিয়ে সিএ ফাউন্ডেশনে বসেন। কয়েকদিন আগে রেজাল্ট বেরয়। তাতে পাস করতে পারেননি। এরপর মানসিকভাবে ভেঙে পড়েন। সেখান থেকেই আত্মহত্যার সিদ্ধান্ত নেন বলে অনুমান।  
  • Link to this news (বর্তমান)