• জঙ্গিদের নিশানায় অভিষেক! মুম্বই হামলার চক্রীকে গ্রেপ্তার STF-এর
    প্রতিদিন | ২২ এপ্রিল ২০২৪
  • অর্ণব আইচ: জঙ্গিদের নিশানায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)! তাঁর বাড়িতে হামলার ছক কষছে জঙ্গিগোষ্ঠী! সোমবার দুপুরে সাংবাদিক সম্মেলন করে এমনই তথ্য দিলেন কলকাতা পুলিশের অ্যাডিশনাল কমিশনার মুরলীধর শর্মা। তিনি জানান, গত কয়েকদিন ধরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি ও অফিসে রেইকি করা হয়েছে। তৃণমূল ?সেনাপতি? ও তাঁর পিএ?র ফোন নম্বর জোগাড় করেন এক জঙ্গি। ইতিমধ্যেই অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে।  

    সোমবার দুপুরে সাংবাদিক বৈঠক করেন কলকাতা পুলিশের অ্যাডিশনাল কমিশনার মুরলীধর শর্মা। সেখানেই বিস্ফোরক তথ্য জানান তিনি। এদিন জানানো হয়, গত কয়েকদিন ধরে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপর নজরদারি চালাচ্ছিল মুম্বই হামলার অন্যতম চক্রী ডেভিড হেডলির শাগরেদ রাজারাম রেগে। পুলিশ সূত্রে খবর, গত ১৮ এপ্রিল কলকাতায় আসেন তিনি। দুদিন ছিলেন কলকাতায়। এই দুদিনেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি ও তাঁর অফিসে রেইকি করেন রাজারাম রেগে। তাঁকে ভিডিওগ্রাফি করতে দেখা যায়। গোপন সূত্র মারফত খবর যায় পুলিশের কাছে। ইতিমধ্যেই মুম্বই থেকে কলকাতা পুলিশের এসটিএফ গ্রেপ্তার করেছে রাজারাম রেগেকে। তাঁকে ট্রানজিট রিমান্ডে নিয়ে আসা হচ্ছে কলকাতায়।

    পুলিশ সূত্রে খবর, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পিএ-কে ফোনও করেছিলেন রাজারাম রেগে। নিজের পরিচয় দিয়েছিলেন শিব সেনা নেতার ঘনিষ্ঠ হিসেবে। দেখা করতে চেয়েছিলেন। তবে ঘটনাচক্রে দেখা করার সময় মেলেনি। এর পরই ফিরে যান অভিযুক্ত। প্রাথমিকভাবে পুলিশের অনুমান, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে হামলার ছক কষতেই এই রেইকি করা হয়। বিষয়টি প্রকাশ্যে আসতেই বাড়ানো হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ও অভিষেকের বাড়ির নিরাপত্তা। প্রসঙ্গত, মুম্বই হামলার আগেও ডেভিডের হয়ে রেইকি করেছিলেন অভিযুক্ত রাজারাম।
  • Link to this news (প্রতিদিন)