• গ্রেপ্তার মুম্বই হামলার চক্রী, অভিষেকের ওপর হামলার আশঙ্কায় বাড়ানো হল নিরাপত্তা
    দৈনিক স্টেটসম্যান | ২৩ এপ্রিল ২০২৪
  • কলকাতা, ২২ এপ্রিল: তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ওপর হামলার আশঙ্কা। তাঁর বাড়ি ও অফিসে রেকি করে মুম্বই হামলার মূল চক্রী। সন্দেহভাজন ওই ব্যক্তিকে মুম্বই থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। সন্দেহ করা হচ্ছে, অভিষেকের ওপর হামলার ছক কষার জন্য রেকি করে ওই ব্যক্তি। এমনই আশঙ্কা প্রকাশ করেছেন কলকাতা পুলিশের অ্যাডিশনাল কমিশনার মুরলীধর শর্মা। আজ, সোমবার দুপুরে সাংবাদিক সম্মেলন ডেকে এমনই চাঞ্চল্যকর তথ্য দিলেন মুরলীধর। ধৃত ওই ব্যক্তির নাম রাজারাম রেগে। তাকে মুম্বই হামলার অন্যতম ষড়যন্ত্রকারী বলে পুলিশের তরফে দাবি করা হয়েছে। সূত্রের খবর, ধৃত রাজারাম অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ওপর নজরদারি চালাতে থাকে। কোনওভাবে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ও তাঁর ব্যক্তিগত সহায়কের মোবাইল নম্বরও জোগাড় করে।
    জানা গিয়েছে, গত ১৮ এপ্রিল কলকাতায় আসে রাজারাম। আশ্রয় নেয় শহরের সেক্সপিয়ার সরণির একটি হোটেলে। দুই দিন কলকাতায় থেকে তার কার্যকলাপ শুরু করে। পুলিশের তরফে দাবি করা হয়, কলকাতায় এসে অভিষেকের বাড়ি ও অফিসে রেকি করে ওই অভিযুক্ত। এমনকি এই দুই জায়গার ছবিও তোলা হয়। পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে ঘটনার তদন্ত শুরু করে। এরপরই কলকাতা পুলিশের এসটিএফ মুম্বই থেকে অভিযুক্ত রাজারামকে গ্রেপ্তার করে। তাঁকে ট্রানজিট রিমান্ডে কলকাতায় নিয়ে আসা হচ্ছে।
    এদিকে এই ঘটনার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে। প্রসঙ্গত একদিন আগেই মমতা অভিযোগ করেন, আমাকে এবং অভিষেককে মেরে ফেলার চক্রান্ত করা হচ্ছে। এই মন্তব্যের একদিন পর কলকাতা পুলিশের অ্যাডিশনাল কমিশনার মুরলীধর শর্মা সাংবাদিক সম্মেলন করে সেই আশঙ্কাকে কার্যত সিল মোহর দিলেন। রাজনৈতিক মহলে ধারণা করা হচ্ছে, এই রেকির ঘটনা পুলিশের থেকে আগেই জানার পর মমতা এই মন্তব্য করে থাকতে পারেন।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)