• ডাল, ভাত, আলুসেদ্ধ ও মাছভাজা খেয়ে নিজের শহরে প্রচার সুকান্তর
    বর্তমান | ২৩ এপ্রিল ২০২৪
  • গোপাল সূত্রধর, পতিরাম: সোমবার সাতসকালে সূর্যের চোখরাঙানি। ১০টা বাজতে না বাজতেই তাপমাত্রা ৩৬ ডিগ্রি ছুঁই ছুঁই। শহরে তখন বাজার করার ব্যস্ততা আমজনতার। সকাল সকাল ডাল, ভাত, আলু সেদ্ধ ও মাছ ভাজা খেয়ে বাড়ি থেকে হুড খোলা গাড়িতে উঠে পড়লেন বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদার। পরনে সাদা পাঞ্জাবী, উত্তরীয়, পদ্মফুলের মালা এবং রোদ থেকে বাঁচতে গেরুয়া টুপি। নিজের শহর বালুরঘাটে প্রচারের ফাঁকেই সুকান্ত বললেন, সকাল সকাল আলুসেদ্ধ দিয়ে ভাত খাওয়ার যে কী আনন্দ, সেটা কলকাতার মানুষরা বোঝে না। ভাত না খেলে অন্যান্য দিন ডালিয়া, টকদই ও ফলমূল খেয়ে প্রচারে বের হন তিনি। সুকান্তর গাড়ির সামনে সারি সারি মোটর বাইক ও কর্মী, সমর্থকদের ভিড়। নিজের পাড়াতেই এগিয়ে চলেছেন। পরিচিতদের সঙ্গে কুশল বিনিময় করলেন অনেকক্ষণ। ঘরের ছেলেকে সামনে পেয়ে অনেকেই এগিয়ে আসেন। গোটা শহর চষে বেড়ালেন সুকান্ত। 

    রাজনীতির ময়দানে পা রেখেই সুকান্তর রাজনৈতিক কেরিয়ার উর্ধ্বমুখী। বালুরঘাট শহরের খাদিমপুর মাস্টারপাড়ার বাসিন্দা। পেশায় অধ্যাপক সুকান্তর ২০১৯ সালে উত্থান। প্রথমবার ভোটে দাঁড়িয়েই দিল্লির দরবারে। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে বিজেপির স্বপ্নভঙ্গের পর রাজ্য সভাপতি হিসেবে বাংলায় দলের দায়িত্ব এখন তাঁরই কাঁধে। দ্বিতীয়বারের জন্য বালুরঘাট কেন্দ্রে প্রার্থী হয়েছেন। পাঁচ বছরের উন্নয়নের খতিয়ান তুলে কোমর বেঁধে নেমে পড়েছে নিজের কেন্দ্রে। প্রথম দিকে হেঁটে গ্রাম ও শহর ঘুরেলেও সময় কম বলে ভরসা হুডখোলা গাড়ি। এদিন প্রথমে দিপালীনগর, সৃজনী, খিদিরপুর, সাহেবকাছারী হাটখোলা পৌঁছলেন। কখনও বাচ্চাদের কোলে তুলে নিলেন। বয়স্ক ও যুবকদের সঙ্গে করমর্দন করতে করতে এগিয়ে গেলেন তিনি। সাহেব কাছারী হাটখোলায় মহিলাদের ভিড় তাঁকে ঘিরে। ঢাকের কাঠির তালের সঙ্গে ফুল ছুঁড়ে দিলেন মহিলারা। সুকান্তও তাঁদের ফুল দিয়ে কুশল বিনিময় করলেন। এক জায়গায় রাস্তার একপাশে শিশুদের জটলা। অবাক দৃষ্টিতে মিছিলের দিকে তাকিয়ে তারা। শিশুদের উদ্দেশ্যে হাত নাড়লেন সুকান্ত। শিশুরাও হাত নাড়ে। যুবক, যুবতী ও মহিলাদের ভিড় লক্ষ্য করে সুকান্ত বলেন, ২৫ হাজার ৭০০জনের বেশি চাকরি বাতিল হয়েছে। আপনারা দেখতে পাচ্ছেন দুর্নীতি কোথায় পৌঁছেছে। অথচ শিক্ষিত বেকাররা চাকরি পাচ্ছেন না। তাই বিজেপিকে ভোট দিয়ে এই সরকারের শেষের সূচনা করুন।

    চকভৃগু বাজারে জলসত্রের সামনে আসতেই সাধারণ মানুষ জল দিলেন সুকান্তকে। এভাবেই কলেজ মোড়, ফ্রেন্ডস ইউনিয়ন মোড় হয়ে উত্তমাশা, রঘুনাথপুর সহ নানা জায়গায় প্রচার চলে বিজেপি প্রার্থীর। কোথাও ডাবের জল খেলেন, আবার আখের রসে গলা ভেজাতেও দেখা গেল সুকান্তকে। 
  • Link to this news (বর্তমান)