• গোপালের সমর্থনে সোহমের রোড শো
    বর্তমান | ২৩ এপ্রিল ২০২৪
  • অপু রায়, নকশালবাড়ি: সোমবার শিলিগুড়ি মহকুমার দুই ব্লকে তৃণমূল কংগ্রেস প্রার্থী গোপাল লামার সমর্থনে রোড শো করেন অভিনেতা সোহম ও মন্ত্রী অরূপ বিশ্বাস। সর্বত্রই ছিল জনজোয়ার। কেউ দূর থেকে হাত নাড়িয়ে সমর্থন জানান, কেউ আবার হুডখোলা জিপের সামনে ছুটে গিয়ে হাত এগিয়ে দেন সোহমের দিকে। নিরাশ করেননি অভিনেতা চণ্ডীপুরের বিধায়ক সোহম চক্রবর্তী। 

    দুপুরে ফাঁসিদেওয়া ব্লকের বিধাননগরে সদরগছ থেকে দলীয় প্রার্থী গোপাল লামাকে সঙ্গে নিয়ে হুড খোলা জিপে চাপেন সোহম ও ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। বিধাননগর বাজার পরিক্রমা করে রোড শো জগন্নাথপুরে যায়। সেখান থেকে রোড শো শেষ হয় বিধাননগরে। মিছিলে হাজার সাতেক কর্মী সমর্থকরা যোগ দেন। ছিলেন শিলিগুড়ি মহকুমা পরিষদের সহকারী সভাধিপতি রোমারেশমি এক্কা, ফাঁসিদেওয়া-২ ব্লক তৃণমূল সভাপতি কাজল ঘোষ সহ অন্যরা। এরপর দ্বিতীয় রোড শো শুরু হয় খড়িবাড়ি ব্লকের পানিট্যাঙ্কির টাওয়ার বস্তি থেকে। সেখানেও প্রার্থীর সঙ্গে হুডখোলা জিপে থাকেন সোহম, অরূপ। পানিট্যাঙ্কি বাজার হয়ে বাতাসি কালীমন্দিরে পৌঁছে শেষ হয় রোড শো। হাজার দুয়েক কর্মী সমর্থক অংশ। সেখানে উপস্থিত ছিলেন শিলিগুড়ি মহকুমা পরিষদের কর্মাধ্যক্ষ কিশোরীমোহন সিংহ। 

    দুই ব্লকে রোড শো করার পর নকশালবাড়িতে পদযাত্রায় অংশ নেন সোহম এবং অরূপ। তাঁদের সঙ্গে র‌্যালিতে ছিলেন শিলিগুড়ি পুরসভার মেয়র গৌতম দেব, ডেপুটি মেয়র রঞ্জন সরকার। নকশালবাড়ির রথখোলা থেকে পদযাত্রাটি শুরু হয়, যা পানিঘাটা মোড়ে শেষ হয়। পদযাত্রায় বিভিন্ন সম্প্রদায়ের মানুষ তাদের নিজস্ব পোশাক পরে যোগ দেয়। নকশালবাড়ি বাসস্ট্যান্ডে জনসভা হয়। কর্মসূচিতে হাজার দশেক মানুষ ছিল। 

    বাংলা চলচ্চিত্রের অভিনেতাকে রাস্তায় হাঁটতে দেখে তাঁকে স্পর্শ করতে লোকজন হুমড়ি খেয়ে পড়ে। তরুণ তরুণী থেকে ঘরের মহিলারা অটোগ্রাফ নেওয়ার জন্য ডায়েরি, পেন এগিয়ে দেন। অভিনেতাকে নিজের সঙ্গে মোবাইল ফোনের ক্যামেরায় বন্দি করতে অনেকেই সেফলি তোলেন। যা সামাল দিতে উপস্থিত পুলিস সহ দলের নেতাদের হিমশিম খেতে হয়। রাস্তার দু’ধারে যেমন ভিড় ছিল তেমনই অভিনেতাকে দেখতে বিভিন্ন বাড়ির ছাদে ছিল লোকজন। 

    অন্যদিকে, সভামঞ্চে খোদ সভাধিপতি অরুণ ঘোষ সহ স্থানীয় তৃণমূল নেতারা অভিনেতা সোহমের সঙ্গে ছবি তোলেন। প্রচার শেষে সোহম বলেন, মানুষের উৎসাহ দেখে বলতে পারি দার্জিলিং আসনের প্রার্থী গোপাল লামা জিতছেন। রোড শো’র আয়োজন করেছিল দল। কিন্তু তা চেহারা নেয় বিজয় মিছিলের। একেই সুরে কথা বলেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। তিনি বলেন, মানুষের ঢল দেখে আমরা আশাবাদী এই আসনটি আমরাই জিতব। 

    বিকেলে ফাঁসিদেওয়া ব্লকের হাঁসখোয়া চা বাগানের মাঠে প্রার্থী গোপাল লামার সমর্থনে জনসভা করেন বনমন্ত্রী বীরবাহা হাঁসদা। এদিকে, এই আসনের বিজেপির প্রার্থী রাজু বিস্তাও এদিন গ্রামাঞ্চলে জনসংযোগ সারেন। তিনি খড়িবাড়ি ও বুড়াগঞ্জে রোড শো করেন। পাশাপাশি বিজেপির কিষান মোর্চার রাজ্য সভাপতি মহাদেব সরকার রাজু বিস্তার সমর্থনে খড়িবাড়ি ব্লকের ময়নাগুড়িতে প্রচার চালান।
  • Link to this news (বর্তমান)