• আলুওয়ালিয়ার বিরুদ্ধে নির্দল প্রার্থী বিজেপির প্রাক্তন নেতা
    বর্তমান | ২৩ এপ্রিল ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, আসানসোল: হুঁশিয়ারিই সত্যি হল। দলের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে নির্দলে ভোটযুদ্ধে নামলেন বিজেপি নেতা সুজিত পাল। দলের জেলা কমিটির প্রাক্তন সদস্য সুজিতবাবু সোমবার মনোনয়ন জমা করে বিজেপি প্রার্থীর বিরুদ্ধে তোপ দাগেন। তিনি বলেন, ২০২১ সালের বিধানসভা নির্বাচনে আমি জামুড়িয়া বিধানসভার কো-কনভেনার ছিলাম। তখনই দেখেছিলাম আলুওয়ালিয়া টাকার বিনিময়ে রানিগঞ্জ ও দুর্গাপুর পূর্ব বিধানসভা কেন্দ্রের টিকিট বিক্রি করেছিলেন। যাঁরা কোনওদিন বিজেপি করেননি তাঁদের টিকিট দিয়ে দলের পরাজয় নিশ্চিত করা হয়েছিল। সেই আলুওয়ালিয়া আসানসোলের এমপি হলে আরও বেশি এই ঘটনা ঘটবে। দলকে বাঁচাতেই নির্দল হয়ে লড়াই করছি। 

    তাঁর আরও অভিযোগ, ২০২২ সালের লোকসভা উপনির্বাচনে দলের তিন লক্ষ ভোটে হারের পিছনেও নেতাদের সঙ্গে তৃণমূলের সেটিং ছিল। দলের বর্ষীয়ান স্থানীয় নেতারা কেন টিকিট পাচ্ছেন না? আমি তাঁদের মুখ হিসেবে নির্বাচনে লড়াই করছি। কমিশন থেকে প্রতীক পাওয়ার পরই বুঝতে পারবেন আদি বিজেপির কত মানুষ আমার সঙ্গে আছেন। যদিও এব্যাপারে বিজেপির জেলা সাধারণ সম্পাদক তাপস রায় বলেন, বর্তমানে ওঁর সঙ্গে দলের কোনও যোগ নেই। ভিত্তিহীন কথা বলে বিজেপির বদনাম করার চেষ্টা করছেন। গণতান্ত্রিক দেশে যে কেউ প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন। ১৩মে ভোটের দিনই বুঝতে পারবেন ওঁর সঙ্গে কতজন লোক আছে। 

    আসানসোলে গোষ্ঠীদ্বন্দ্ব গেরুয়া শিবিরের পিছু ছাড়ছে না। প্রতিদিনই দ্বন্দ্বের নতুন নতুন ছবি সামনে আসছে। ভোটের মুখে যা নিয়ে বিড়ম্বনায় গেরুয়া শিবির। লোকসভা নির্বাচনের প্রথম দফায় বিজেপির প্রার্থী তালিকায় আসানসোল লোকসভা কেন্দ্রের জন্য ভোজপুরি গায়ক পবন সিংয়ের নাম ঘোষণা করা হয়। পবন আসানসোলে লড়াই করবেন না বলে জানিয়ে দেন। প্রার্থী নিয়ে প্রথমবার ‘নাক কাটা’ যাওয়ার পর দীর্ঘদিন কোনও প্রার্থী ঘোষণা করেনি তারা। তার জেরে দলের একটি গোষ্ঠী এক নেতাকে প্রার্থী হিসেবে সোশ্যাল মিডিয়ায় তুলে ধরার চেষ্টা করে। তিনি প্রার্থী না হতেই অপর গোষ্ঠী একের পর এক মিম বানিয়ে তাঁর অনুগামীদের আক্রমণ করে। প্রার্থী হওয়ার পর আলুওয়ালিয়ার কুলটির রোড শোয়ে বিজেপি কোন্দল প্রকা঩শ্যে আসে। বারাবনির কর্মিসভায় চেয়ার ছোড়াছুড়ি হয়। দিসেরগড়ের কর্মিসভা বয়কট করে আদি বিজেপি। পাণ্ডবেশ্বরের কর্মসূচিতেও বিতর্ক হয়। এবার সুজিত বিতর্ক নতুন করে মাথাচাড়া দিল। 

    তৃণমূল কংগ্রেসের মুখপাত্র ভি শিবদাসন দাসু বলেন, একে তো আসানসোলে বিজেপির সংগঠন বলে আর কিছু অবশিষ্ট নেই। যতটুকু আছে গোষ্ঠীদ্বন্দ্বে জর্জরিত। ওদের কর্মসূচিতে দলের নেতাদের মধ্যেই অশান্তি হচ্ছে। নির্দল হিসেবে কেউ আবার লড়াইও করছেন। আমরা এনিয়ে মাথা ঘামাতে চাই না, আমাদের প্রার্থী এবারও রেকর্ড ভোটে জিতবেন।
  • Link to this news (বর্তমান)