• দ্বন্দ্ব মেটান, নেতাদের কড়া বার্তা অভিষেকের
    বর্তমান | ২৩ এপ্রিল ২০২৪
  • পিনাকী ধোলে, খড়্গপুর: ২৫ মে পশ্চিম মেদিনীপুরের দু’টি লোকসভা আসনে নির্বাচন রয়েছে। তার আগে হাতে রয়েছে মাত্র একমাস। তার আগেই নিজেদের মধ্যে সমস্ত দ্বন্দ্ব মিটিয়ে নেওয়ার নির্দেশ দিলেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে বুথভিত্তিক রিপোর্ট কার্ড হাতে নিয়ে তাঁর হুঁশিয়ারি, ‘ভোটের ফল যদি খারাপ হয়, তাহলে কিন্তু ভোটের পর বুঝে নেব’। যে সমস্ত নেতা গোপনে বিজেপির সঙ্গে আঁতাত করছেন, যাঁরা ভোটের আগে বসে গিয়েছেন, তাঁদের একই বন্ধনীতে রেখে অভিষেক বলেন, বসে থাকা মানেও কিন্তু ঘুরপথে বিজেপিকে সুবিধা করে দেওয়া। যদি কেউ সেই চেষ্টা করেন, তার ফল কিন্তু ভালো হবে না।

    সোমবার খড়্গপুরের একটি বেসরকারি অতিথিশালায় মেদিনীপুর ও ঘাটাল লোকসভার নেতাদের নিয়ে বৈঠক করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে বুথ ভিত্তিক পর্যালোচনা করেন তিনি। বৈঠক সূত্রে খবর, কোন এলাকায় কোন কোন নেতাদের মধ্যে দ্বন্দ্ব রয়েছে, সেকথাও উল্লেখ করেন তিনি। বুঝিয়ে দেন, তাঁর অদৃশ্য চোখ ঘোরাফেরা করছে সবার উপরেই। অভিষেকের বার্তা, নেতাদের মধ্যে দ্বন্দ্ব থাকতেই পারে। কিন্তু সেইসব সমস্যা আমি ভোটের পর মিটিয়ে দেব। এখন সব ভুলে নির্বাচনে ফোকাস করতে হবে। নির্দেশ অমান্য করলে যে পদও চলে যেতে পারে, সেই হুঁশিয়ারিও দিয়ে রেখেছেন অভিষেক। বৈঠকে থাকা এক নেতা বলেন, কোন্দলের কারণে যদি কোনও এলাকায় খারাপ ফল হয়, তাহলে সেই এলাকার দলীয় প্রতিনিধিদের সরিয়ে দেওয়া হবে বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন অভিষেক। এর পরের নির্বাচন সেই ২০২৬ সালে। ততদিনে নেতা তৈরি করে নেবেন তিনি।

    বৈঠক সূত্রে খবর, এদিনের বৈঠকে প্রার্থী বা জনপ্রতিনিধিদের থেকে সাংগঠনিক পদাধিকারীদেরই বেশি গুরুত্ব দিয়েছেন অভিষেক। এমনকী, অভিষেক তাঁর দু’পাশে প্রার্থী দেব ও জুন মালিয়াকে নয়, বরং দুই সাংগঠনিক জেলা সভাপতিকে বসিয়েছেন। বিধায়কদের নির্দেশ দিয়েছেন ব্লক সভাপতিদের সঙ্গে সমন্বয় রেখে কাজ করতে। অভিষেকের কথায়, অনেক বিধায়কই স্থানীয় নন। স্থানীয় স্তরে ঝড়ঝাপটা সয়ে পার্টির কাজ করেন ব্লক সভাপতি, বুথ সভাপতিরাই। তাই ব্লক সভাপতিকে সম্মান করতে না পারলে অসম্মান করবেন না। যাওয়ার আগে নেতাদের টার্গেটও বেঁধে দিয়ে গিয়েছেন অভিষেক। ২০১৯ সালে যে সমস্ত এলাকায় তৃণমূল পিছিয়েছিল, সেই সমস্ত এলাকায় ভোট শতাংশ বাড়ানোর নির্দেশ দিয়েছেন তিনি। 

    মেদিনীপুর সাংগঠনিক জেলার সভাপতি সুজয় হাজরা বলেন, আমাদের দলকে বিপাকে ফেলতে বিরোধী, কেন্দ্রীয় এজেন্সি সবাই সক্রিয় হয়ে উঠতে পারে। কিন্তু আমরা যদি ঠিক থাকি, তাহলে কেউ আমাদের টলাতে পারবে না। তাই বুথস্তরে এক হয়ে আমাদের কাজ করতে হবে। বৈঠক থেকে এই বার্তা আরও জোরালো করে দিয়েছেন অভিষেক।  নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)