• নীল সমুদ্রের সৌন্দর্য উপভোগ নয়, পাড়ে বসে প্লাস্টিক কুড়োতে ব্যস্ত মিমি!
    হিন্দুস্তান টাইমস | ২৩ এপ্রিল ২০২৪
  • সদ্যই পালিত হল আর্থ ডে। ২২ এপ্রিল বিশ্বকে ভালো রাখতে, পরিষ্কার পরিচ্ছন্ন, বাসযোগ্য রাখতে এই বিশেষ দিনটি পালিত হয়। দিন পালন হলেও, সতর্কতা কতটা মানুষের মধ্যে ছড়ায় সেটা বোঝা দায়! শহর গ্রামের বুকে তো বটেই, কোথাও বেড়াতে গিয়ে পর্যন্ত আমরা প্রকৃতিকে নষ্ট করতে ছাড়ি না। আর তাই এই বিশেষ দিনে পৃথিবীকে পরিষ্কার রাখার জন্য, প্লাস্টিক মুক্ত রাখার জন্য একটি বিশেষ বার্তা দিলেন মিমি চক্রবর্তী।

    আর্থ ডে উপলক্ষে মিমি চক্রবর্তী তাঁর একটি পুরনো ঘুরতে যাওয়ার ভিডিয়ো পোস্ট করেন। না, তাঁকে সেখানে মোটেই সেই জায়গার সৌন্দর্য উপভোগ করতে দেখা যাচ্ছে না। বরং তিনি বিকিনি পরে সমুদ্র সৈকত থেকে প্লাস্টিকের বোতল কুড়োচ্ছিলেন।

    এই ভিডিয়ো পোস্ট করে এদিন অভিনেত্রী সোশ্যাল মিডিয়ায় লেখেন, 'পৃথিবী আর প্লাস্টিক, তাও আমরা এটাকে 'হ্যাপি' আর্থ ডে বলি। এখনও দেরি হয়নি। কিছু সচেতন চয়েজ আমাদের এখনও সাহায্য করতে পারে বিশ্ব মায়ের সঙ্গে আমরা যে অন্যায় করেছি, যে ক্ষতি করেছি সেটাকে ঠিক করা যায়। উনি এখনও সুযোগ দিচ্ছেন।'

    এক ব্যক্তি তাঁকে কটাক্ষ করে লেখেন, 'নিজে যেখানে ভোটে জিতেছিলেন সেখানে এগুলো করলে ভালো হতো।' আরেকজন লেখেন, 'আগে কলকাতাকে পরিষ্কার করুন বা পরিষ্কার রাখার চেষ্টা করুন। দেশের বাইরে গিয়ে এসব পরে করবেন।' তৃতীয় ব্যক্তি লেখেন, 'আরে দিদি ফেলে দিচ্ছেন কেন এটা বিক্রি করে দশ টাকার চাল মুড়ি খাওয়া যাবে, তা না হলে চপও খেতে পারেন। ওয়েস্ট বেঙ্গলে আবার চপের খুব নাম ডাক।' চতুর্থ ব্যক্তি লেখেন, 'এত শো অফ করেন কেন?'

    আগামীতে মিমিকে দেখা যাবে আলাপ ছবিতে, এই ছবিটির পরিচালনা করেছেন প্রেমেন্দু বিকাশ চাকি। ছবিতে মুখ্য ভূমিকায় দেখা যাবে আবির চট্টোপাধ্যায়, মিমি চক্রবর্তীকে। থাকবেন স্বস্তিকা দত্ত, কিঞ্জল নন্দা, দেবপ্রিয় মুখোপাধ্যায়, তন্বী লাহা রায়, প্রমুখ। আগামী ২৬ এপ্রিল বড় পর্দায় আসছে আলাপ। ছবিটি প্রযোজনা করেছে সুরিন্দর ফিল্মস।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)