• সন্দেশখালি মামলা: শাহজাহানের ভাইয়ের বিরুদ্ধে এবার লুক আউট নোটিস জারি ইডির
    প্রতিদিন | ২৩ এপ্রিল ২০২৪
  • অর্ণব আইচ: সন্দেশখালি মামলায় এবার শেখ শাহজাহানের ভাইয়ের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি (ED)।  তদন্তকারীদের আশঙ্কা, শাহজাহানের ভাই সিরাজুদ্দিন দেশের বাইরে পালিয়ে যেতে পারেন। তাই তাঁর বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করে দেশের সমস্ত বিমানবন্দরকে সতর্ক করা হয়েছে। সিরাজুদ্দিনের ছবি এবং তাঁর সম্পর্কে যাবতীয় তথ্য় তুলে দেওয়া হয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষকে। সতর্ক করা হয়েছে সীমান্ত এলাকার প্রশাসনকেও। 

    জমি দখল করে ভেড়ি বানানো, সাধারণের উপর নির্যাতন-সহ একাধিক অভিযোগে ইতিমধ্যে ইডির হাতে গ্রেপ্তার হয়েছে সন্দেশখালির ?বেতাজ বাদশা? শেখ শাহজাহান (Shahjahan Sheikh)। আপাতত তিনি ইডির হেফাজতে। দাদার কুকর্মের দোসর হওয়ায় গ্রেপ্তার এক ভাই আলমগিরও। শাহজাহানের অপর ভাই সিরাজুদ্দিনও এসব কাজের সঙ্গে যুক্ত বলে মনে করছেন তদন্তকারীরা। তাই তাঁকেও হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি।  কিন্তু এখনও পর্যন্ত সিরাজুদ্দিনের খোঁজ মেলেনি। সেই কারণে ইডির আশঙ্কা, বিদেশে পালিয়ে গিয়ে থাকতে পারেন তিনি। আর তাই লুক আউট (Look Out Notice)নোটিস জারি করা হল।

    সন্দেশখালি নিয়ে ইতিমধ্যেই তোলপাড় রাজ্য রাজনীতি। লোকসভা ভোটে সন্দেশখালি (Sandeshkhali) ইস্যু শাসক-বিরোধী সকলের। তার মধ্যে ইডিও নিজের তদন্তে কাজ চালিয়ে যাচ্ছে। ভোটের মাঝে ইডির সেই তৎপরতা আরও বেড়েছে। তার অংশ হিসেবে এবার সিরাজুদ্দিনের খোঁজ পেতে মরিয়া কেন্দ্রীয় তদন্তকারীরা। তার জন্য মঙ্গলবার লুক আউট নোটিস জারি করা হল। যদি সে বাইরে পালিয়ে গিয়েও থাকে, তবে দেশে ফেরার চেষ্টা করলেও যাতে সীমান্ত বা বিমানবন্দরে তাঁকে চিহ্নিত করা যায়,তার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সবরকম তথ্য দেওয়া হয়েছে ইডির তরফে।
  • Link to this news (প্রতিদিন)