• বিজেপি বহিষ্কার করলেও নির্লিপ্ত ঈশ্বরাপ্পা, নির্দল হয়েই লড়বেন
    বর্তমান | ২৪ এপ্রিল ২০২৪
  • শিবমোগ্গা (কর্ণাটক): দলবিরোধী কাজের জন্য সোমবার কর্ণাটকের প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী কে এস ঈশ্বরাপ্পাকে ছয় বছরের জন্য বহিষ্কার করেছিল বিজেপি। লোকসভা নির্বাচনে ছেলেকে টিকিট না দেওয়ায় নির্দল হিসেবে প্রার্থী হয়েছেন ঈশ্বরাপ্পা। তারপরই ব্যবস্থা নেয় পদ্মশিবির। কিন্তু মঙ্গলবার এর পাল্টা দিলেন প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী। তাঁর বক্তব্য, তিনি এই বহিষ্কারের সিদ্ধান্তে একেবারেই ভয় পাচ্ছেন না। তিনি পূর্ণশক্তি নিয়ে নির্দল হিসেবে নির্বাচনে লড়াই করবেন। তাঁর বহিষ্কার প্রত্যাশিত ছিল বলেও জানিয়েছেন ঈশ্বরাপ্পা।

    তাঁর বক্তব্য, ‘বহিষ্কার নিয়ে দলের তরফে আমার সঙ্গে কোনও যোগাযোগ করা হয়নি। বরং কেন আমাকে বহিষ্কার করা হচ্ছে না, তা নিয়েই অবাক হচ্ছিলাম।’ ৭৫ বছর বয়সি এই নেতা জানান, তাঁর নির্বাচনে লড়ার একটাই লক্ষ্য, শিবমোগা থেকে জেতা ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত শক্ত করা। 

    কর্ণাটকে বিজেপির সংগঠন গড়ে তোলার জন্য বি এস ইয়েদুরাপ্পা ও প্রয়াত এইচ এন অনন্ত কুমারের সঙ্গেই গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন ঈশ্বরাপ্পা। এবারের নির্বাচনে ছেলে কে ই কান্তেশের জন্য হাভেরি আসনটি চেয়েছিলেন তিনি। কিন্তু বিজেপি সেখানে প্রাক্তন মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইকে প্রার্থী করেছে। এরপরই নির্দল প্রার্থী হিসেবে লড়াই করার কথা জানান ঈশ্বরাপ্পা। সোমবার বিজেপির রাজ্য শৃঙ্খলারক্ষা কমিটির সভাপতি লিঙ্গরাজ পাতিল জানান, দলের নির্দেশ উপেক্ষা করে নির্দল প্রার্থী হওয়ায় দল বিড়ম্বনার মুখে পড়েছে। এতে দলের শৃঙ্খলাভঙ্গ হয়েছে। তাই তাঁকে বহিষ্কার করা হচ্ছে। -ফাইল চিত্র
  • Link to this news (বর্তমান)