• ‘বাঁকড়া কারও পৈতৃক সম্পত্তি নয়’, তৃণমূলের ঘাঁটিতে দীপ্সিতার হুঙ্কার, জনসমর্থনের শক্তি প্রদর্শনে আজ ময়দানে কল্যাণ
    বর্তমান | ২৪ এপ্রিল ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, হাওড়া: তৃণমূলের দূর্জয় ঘাঁটি বললেও কম বলা হয় বাঁকড়াকে। শেষ হাফ ডজন নির্বাচনের হিসেব বলছে, বিরোধীরা ঘুরে দাঁড়ানো তো দূর অস্ত, উঠেই দাঁড়াতে পারেনি। সেই বাঁকড়ায় মঙ্গলবার শক্তি প্রদর্শন করেছে সিপিএম! লোকসভা ভোটে লালপার্টির প্রার্থী দীপ্সিতা ধরের হুঙ্কার, ‘বাঁকড়া কারও পৈতৃক সম্পত্তি নয়।’ এহেন পরিস্থিতিতে আজ, বুধবার ফের একই ময়দানে নামছেন তৃণমূলের কল্যাণ বন্দ্যোপাধ্যায়। 

    শ্রীরামপুরের সাংসদের কুর্সি নির্ণয়ে বাঁকড়ার ‘অবদান’ বেশ গুরুত্বপূর্ণ। অন্তত তৃণমূলের কাছে এটাই সবচেয়ে বড় লিড নেওয়ার জায়গা। শেষ কয়েকটি নির্বাচনের পরিসংখ্যান বলছে, বিরোধীরা পর্যুদস্ত। বিস্তর খোঁজাখুঁজি করলে তবেই বিরোধীদের হদিশ মেলে। তিনটি পঞ্চায়েত শাসকদল কার্যত বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছে গত বছর। এই বাঁকড়া থেকেই এবার রেকর্ড পরিমাণ লিড নেওয়ার টার্গেট ধার্য করেছে শাসকদল।   অথচ সেখানেই এদিন উল্লেখযোগ্য সংখ্যায় কর্মী-সমর্থক নিয়ে মিছিল করেছে সিপিএম। রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশ বলছেন, শেষ সাত আট বছরের নিরিখে বামেদের এত সফল মিছিল এই প্রথম। শুধু তাই নয়, শাসকদলের এই দুর্জয় ঘাঁটিতে দাঁড়িয়ে কার্যত হুঙ্কার দিয়েছেন সিপিএম প্রার্থী দীপ্সিতা। তাঁর কথায়, মানুষের ভয় ভাঙছে। যারা ভেবেছিল, বাঁকড়া তাদের পৈতৃক সম্পত্তি, তাদের জন্য আজকের মিছিল ট্রেলার মাত্র। চার জুন বাকি কথা হবে। তৃণমূল কিছুদিন আগে এই এলাকায় আমাদের ফ্লেক্স  ছিঁড়েছে। কিন্তু দেওয়াল মুছে, ভয় দেখিয়ে আর হবে না। মানুষের মনে যে লাল ঝান্ডা আছে, তা মোছার ক্ষমতা কোনও তৃণমূলের বাবার নেই। বাঁকড়ার আবহাওয়া পাল্টাচ্ছে।

    এদিকে, সবুজ ঘাঁটিতে নিজেদের ভিত মজবুত করতে বুধবার প্রচারে নামছেন তৃণমূল প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়ও। দোতলা মোড় থেকে মৌখালি পর্যন্ত মিছিল করবেন বিদায়ী সাংসদ। রাজনৈতিকভাবে তৃণমূলের কাছে পাল্টা জবাব দেওয়ার জায়গা তাদের বাঁকড়ার এই মিছিল। শুধু তাই নয়, ২৪ ঘন্টার ব্যবধানে প্রচারের এই ‘ডুয়েল’ পর্বে রাজনৈতিক বাতাবরণ আরও তপ্ত হয়ে উঠেছে। শাসকদলের অন্দরের খবর, এই মিছিল থেকেই বাম প্রার্থীর হুঙ্কার চূর্ণ করার ‘জবাব’ দেওয়া হবে বলে প্রস্তুতি নিয়েছেন বাঁকড়ার নেতৃত্ব। মঙ্গলবার কল্যাণ বন্দ্যোপাধ্যায় নির্বাচনী প্রচারে ছিলেন জাঙ্গিপাড়া রাজবলহাটে। প্রচুর কর্মী সমর্থক নিয়ে সেখানে প্রচার করেন তিনি।

    শ্রীরামপুরের বিজেপি প্রার্থী কবীরশঙ্কর বসুও এদিন জাঙ্গিপাড়া বিধানসভা এলাকায় ছিলেন। একাধিক জায়গায় জনসংযোগ যাত্রা এবং পথসভা করেন তিনি। সেই প্রচার থেকে বলেন, মোদিজি বলেছেন, আপনাদের থেকে চুরি করা টাকা আপনাদের কাছে ফিরিয়ে দেবেন। তিনি বিকশিত ভারত গড়বেন, যেখানে প্রতিটি বাড়িতে পাকা ছাদ, শৌচালয় হবে। আর বিকশিত শ্রীরামপুর গড়তে আপনারা পদ্মফুলে ভোট দিন।
  • Link to this news (বর্তমান)