• বেলঘরিয়া এক্সপ্রেসওয়েতে পরপর লরির ধাক্কা, বন্ধ এয়ারপোর্টগামী লেন
    এই সময় | ২৪ এপ্রিল ২০২৪
  • ভোরবেলা বড়সড় দুর্ঘটনা। ঘটনাস্থল বেলঘরিয়া এক্সপ্রেসেওয়ে। পরপর লরির ধাক্কায় বন্ধ বেলঘড়িয়া এক্সপ্রেসওয়ের এয়ারপোর্টগামী লেন। শধুমাত্র দক্ষিণেশ্বরগামী লেন দিয়ে চলাচল করছে যানবাহন। এই পরিস্থিতিতে যাতায়াতের ক্ষেত্রে অসুবিধার সম্মুখিন হতে হচ্ছে সাধারণ মানুষকে। অফিস পৌঁছতেও বিলম্ব বহু মানুষের। গোটা পরিস্থিতি সামাল দিচ্ছে বেলঘরিয়া থানার পুলিশ।লরির পিছনে লরির ধাক্কাজানা গিয়েছে, বুধবার ভোরে প্রমোদনগর থেকে বেলঘরিয়া এক্সপ্রেসওয়েতে উঠছিল একটি ট্রলার। সেই সময় ট্রলারটিকে দেখে ব্রেক কষে একটি লরি। ওই লরিটির পিছনে ছিল আরও একটি লরি। তবে সেই লরিটি আর তড়িঘড়ি ব্রেক কষতে পারেনি। আগের লরিটি হঠাৎ থেমে যাওয়ায় পিছনের লরিটি এসে ধাক্কা মারে সামনের লরিটিতে। এরপর ডিভাইডারে লেগে যায় দু'টি লরিই। ফলে একটি লরির খালাসির শরীরের কিছুটা অংশ পুরোপুরি আটকে যায়। দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। দ্রুত ওই খালাসিকে উদ্ধার করে কামারহাটির সাগর দত্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসার জন্য পাঠান হয়েছে।

    বন্ধ এয়ারপোর্টগামী লেনএদিকে এই এই সংঘর্ষের জেরে সকালের ব্যস্ত সময়ে প্রভাব পড়েছে যান চলাচলে। এয়ারপোর্টগামী লেনে বন্ধ যান চলাচল। যার জেরে তীব্র যানজট সৃষ্টি হয়েছে বেলঘরিয়া এক্সপ্রেসওয়েতে। এখন শুধুমাত্র দক্ষিণেশ্বরগামী লেন দিয়ে চলাচল করছে যানবাহন। গোটা পরিস্থিতি সামাল দিচ্ছেন বেলঘরিয়া থানার পুলিশকর্মীরা।

    ব্যস্ত সময়ে যানজটের সম্মুখিন সাধারণ মানুষপ্রসঙ্গত, কলকাতা সংলগ্ন অন্যতম গুরুত্বপূর্ণ রাস্তা এই বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে। প্রতিদিনই প্রচুর মানুষ ও যানবাহনের যাতায়াতের মাধ্যম এই রাস্তা। দক্ষিণেশ্বর, বা গঙ্গার অপর পাড় থেকে যে সমস্ত যানবহন এযারপোর্ট না যশোর রোডের দিকে আসে, সেগুলির বেশিরভাগই এই পথ ব্যবহার করে। কিন্তু ভোরবেলা এই ঘটনা ঘটে যাওয়ায় ব্যাপক সমস্যার মধ্যে পড়তে হয় গাড়ির চালকদের। এছাড়া এই রাস্তা দিয়ে অনেক অফিস যাত্রীও যাতায়াত করেন। তাঁদেরও যানজটের মুখোমুখি হতে হয়। ফলে গন্তব্যে পৌঁছতে দেরি হয় তাঁদেরও। দুর্ঘটনার ফলে শুধুমাত্র দক্ষিণেশ্বরগামী লেনটি খোলা রয়েছে। ওই লেন দিয়েই চলছে যানবাহন।

    ঘটনাস্থলে পুলিশএদিকে ইতিমধ্যেই সেখানে পৌঁছে গিয়েছে বেলঘরিয়া থানার পুলিশ। একটি লেন দিয়ে যান চলাচলের ক্ষেত্রে যাতে নতুন করে কোনওরকম সমস্যা তৈরি না নয় সেই দিকটি নজরে রাখা হয়েছে পুলিশের পক্ষ থেকে। গোটা ঘটনার জেরে সাতসকালে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।
  • Link to this news (এই সময়)