• উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীর কাছে ৫ কোটি টাকা চেয়ে হুমকি চিঠি, সরগরম কোচবিহার
    এই সময় | ২৪ এপ্রিল ২০২৪
  • এক সপ্তাহ হয়নি, কোচবিহার লোকসভা কেন্দ্রের ভোট মিটেছে। এর মধ্যেই রাজ্যের উত্তরবঙ্গ উয়ন্নয়ন মন্ত্রী উদয়ন গুহর কাছে একটি হুমকি চিঠিকে এসেছে বলে খবর। যা নিয়ে চাঞ্চল্য জেলার রাজনৈতিক মহলে। কেএলও সংগঠনের তরফে এই হুমকি চিঠি পাঠানো হয়েছে বলে খবর।উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহকে হুমকি চিঠি কেএলও-র। ১০ দিনের মধ্যে ৫ কোটি টাকা চেয়ে বুধবার সকালে একটি হোয়াটসঅ্যাপ নম্বর থেকে ওই হুমকি চিঠি দেওয়া হয় উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীকে। হুমকি চিঠির এই ঘটনায় কোচবিহারের রাজনৈতিক ও পুলিশ মহলে শোরগোল পড়ে গিয়েছে। ইতিমধ্যেই বিষয়টি পুলিশকে জানিয়েছেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। এদিন তিনি জানান, সকালে হোয়াটসঅ্যাপে চিঠি এসেছে। আমি টাকা দিচ্ছি না। আমি ভয়ও পাচ্ছি না। তবে পুলিশ তদন্ত করলেই গোটা বিষয়টি পরিষ্কার হবে।

    এর আগেও একাধিকবার মোবাইলে হুমকি দেওয়া হয়েছে। কখনও হিন্দিতে কথা বলে হুমকি দেওয়া হয়। লোকসভা নির্বাচনের আগেও তাঁকে হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। যদিও সে গুলোকে গুরুত্ব দেননি উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী। এরইমধ্যে লোকসভা নির্বাচন পেরিয়ে গিয়েছে। পরিস্থিতি অনেকটাই শান্ত কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে।

    Udayan Guha Lok Sabha Polls : 'নজরবন্দি' উদয়ন সকালেই দিলেন ভোট, অশান্তির অভিযোগ তৃণমূলের

    তারই মধ্যে বুধবার সকালে উদয়ন গুহের হোয়াটসঅ্যাপে ওই চিঠি আসে। কামতাপুর লিবারেশন অর্গানাইজেশনের (কেএলও) গোষ্ঠীর প্যাডে ওই চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে লেখা রয়েছে, গত ১৯৯৩ সাল থেকে তারা এই যুদ্ধ চালিয়ে আসছেন। তার সহযোগিতা করার জন্য আগামী ১০ দিনের মধ্যে ৫ কোটি টাকা দেওয়ার আবেদন জানানো হয়েছে।

    চিঠির বিষয়টি প্রকাশ্যে আসতেই হইচই পড়ে গিয়েছে পুলিশ মহলে। তবে পুলিশের একাংশের দাবি, বেশ কিছুদিন ধরেই টাকা চেয়ে এধরণের হুমকি চিঠি অসম-বাংলা সীমান্তের বক্সিরহাট, কামাক্ষ্যাগুড়ি, বারোবিশা এলাকার প্রতিষ্ঠিত ব্যবসায়ীদের কাছে যেমন আসছে। এই ঘটনায় ইতিমধ্যে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। পাশাপাশি কেএলও চিফ জীবন সিংহের হুমকি ভরা চিঠি এসেছে নেতাদের কাছে। তবে উদয়ন গুহকে এই হুমকি চিঠি পাঠানোর ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে।
  • Link to this news (এই সময়)