• জেলে গিয়ে কালীঘাটের কাকু-কে জেরা! অনুমতি চেয়ে আদালতে CBI
    প্রতিদিন | ২৪ এপ্রিল ২০২৪
  • অর্ণব আইচ: এবার সিবিআইয়ের জেরার মুখে পড়তে চলেছেন সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে ‘কালীঘাটের কাকু’। জেলে গিয়ে তাঁকে জেরা করার অনুমতি চেয়ে বুধবার বিচার ভবনে বিশেষ আদালতে আবেদন করেছে সিবিআই। ?কাকু? ছাড়াও নিয়োগ দুর্নীতিতে ধৃত অয়ন শীল এবং শান্তনু বন্দ্যোপাধ্যায়কেও জেরা করতে চায় তারা।

    ইডির হাতে গ্রেপ্তার হওয়ার আগে গত বছর মে মাসে সুজয়ের বাড়িতে তল্লাশি করেছিল সিবিআই। নিজাম প্যালেসে ডেকে তাঁকে জিজ্ঞাসাবাদও করে। পরে ৩০ মে ১১ ঘন্টা জিজ্ঞাসাবাদের পর সুজয়কে গ্রেপ্তার করেছিল ইডি। বর্তমানে বিচারবিভাগীয় হেফাজতে রয়েছেন সুজয়। ইডির দাবি, দক্ষিণ ২৪ পরগনার সিভিক ভলান্টিয়ার রাহুল বেরার ফোনে কাকু নিয়োগ সংক্রান্ত বেশকিছু নথি মুছে দেওয়ার নির্দেশ দিয়েছিলেন। সেই রাহুলকেও জানুয়ারি মাসে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। এবার ফের ?কালীঘাটের কাকু?কে জেরা করতে চায় সিবিআই।

    নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেপ্তারের পর থেকে ইডির টার্গেট ছিল কালীঘাটের কাকু অর্থাৎ সুজয়কৃষ্ণ ভদ্রের (Sujay Krishna Bhadra) কন্ঠস্বরের নমুনা সংগ্রহ করা। কিন্তু জেল হেফাজতে যাওয়ার পর থেকে একাধিকবার অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। একাধিকবার হাসপাতালের তরফে বলা হয়েছে, ধৃতের শারীরিক অবস্থা ভালো নয়, ফলে সেসময় তাঁর কন্ঠস্বরের নমুনা সংগ্রহ করা যায়নি। পরে অবশ্য সংগ্রহ করে ইডি। সেই নমুনার ফরেন্সিক রিপোর্ট ইতিমধ্যে তদন্তকারীদের হাতে এসেছে। এদিনই তা আদালতে জমা পড়েছে। 
  • Link to this news (প্রতিদিন)