• Nitin Gadkari : বক্তব্যের মাঝেই আচমকা সংজ্ঞাহীন, মঞ্চে লুটিয়ে পড়লেন নীতিন গড়কড়ি
    এই সময় | ২৪ এপ্রিল ২০২৪
  • লোকসভা ভোটের মাঝে অঘটন। আচমকাই সংজ্ঞাহীন হয়ে পড়লেন নীতিন গড়করি। বুধবার তিনি মহারাষ্ট্রের ইয়াবতমালে একটি নির্বাচনী সভায় অংশ নিয়েছিলেন। সেখানেই ঘটে দুর্ঘটনা।কী হয়েছে কেন্দ্রীয় মন্ত্রীর?মহারাষ্ট্রের ইয়াবতমালে পুসাদে এলাকায় একটি নির্বাচনী জনসভায় বক্তৃতা দিতে মঞ্চে ওঠেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি। আচমকাই তিনি অসুস্থ বোধ করতে শুরু করেন। বক্তব্যের মাঝে হঠাৎই তিনি সংজ্ঞাহীন হয়ে পড়েন। দ্রুত তাঁকে সেখান থেকে উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

    সূত্র মারফত জানা গিয়েছে, নীতিন গড়করি বেশ কিছুক্ষণ ধরেই অস্বস্তিবোধ করছিলেন। বক্তব্যের মাঝে তাঁর মাথা ঘুরে যায় আচমকা। তাঁর মুখে চোখে প্রথমে জল ছিটিয়ে জ্ঞান ফেরানোর চেষ্টা করেন পার্টি কর্মী এবং মঞ্চে উপস্থিত ব্যক্তিরা। মাত্রাতিরিক্ত গরম এবং তাপপ্রবাহের জেরে তিনি অসুস্থ হয়ে সংজ্ঞা হারিয়েছেন বলে মনে করা হচ্ছে।

    বর্তমানে তিনি সুস্থ রয়েছে। প্রাথমিক ধাক্কা সামলে কিছুটা ধাতস্ত হয়েই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন কেন্দ্রীয় মন্ত্রী। নীতিন গড়করি এক্স হ্যান্ডেলে লেখেন, 'মহারাষ্ট্রের পুসাদে ভয়ংকর তাপপ্রবাহের জেরে আমি অসুস্থ হয়ে পড়েছিলাম। এখন আমি সম্পূর্ণ সুস্থ। আমি ভারুদে পরের মিটিংয়ের জন্য রওনা দিয়েছি। আপনাদের সকলের ভালোবাসা এবং শুভকামনায় আমি আপ্লুত।'

    মহারাষ্ট্রের ইয়েবতমাল-ওয়াশিম কেন্দ্রের গঠবন্ধন প্রার্থী রাজশ্রী পাটিলের জন্য প্রচারে গিয়েছিলেন। এই প্রার্থী একনাথ শিন্ডে নেতৃত্বাধীন শিবসেনার নেত্রী। দ্বিতীয় দফার লোকসভা নির্বাচন অর্থাৎ আগামী ২৬ এপ্রিল এই কেন্দ্রের ভোটগ্রহণ রয়েছে। এ ছাড়াও ওইদিন ভোট রয়েছে মহারাষ্ট্রের বুলধানা, অকোলা, অমরাবতী. ওয়ার্ধা, হিঙ্গোলি, নান্দের এবং পারভানি কেন্দ্রে। উল্লেখ্য, বিদর্ভ এলাকার এই ইয়াবতমাল অংশ গত বেশ কয়েকদিন ধরেই মাত্রাতিরিক্ত তাপপ্রবাহের সাক্ষী। আবহাওয়া দফতরের বুলেটিন বলছে এদিন সকাল থেকেই সেখানে ভয়ংকর লু বইছিল। আগামী ২৯ তারিখ পর্যন্ত সেখানে মাত্রাতিরিক্ত তাপমাত্রা বজায় থাকবে।

    উল্লেখ্য, গত দু'দিন আগে অসুস্থ হয়ে পড়েছিলেন রাহুল গান্ধীও। তিনি রাঁচি এবং সাতনাতে প্রথম নির্বাচনী ব়্যালিতে অংশ নিতে পারেননি। এরপর তিনি কেরালাতেও তাঁর কর্মসূচি এবং জনসভা বাতিল করেন। কংগ্রেস নেতা জয়রাম রমেশ সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে জানান, রাহুল গান্ধী অসুস্থ হয়ে পড়েছেন। ফলে তিনি সম্পূর্ণ প্রস্তুত থাকলেও নির্বাচনী কর্মসূচিতে অংশ নিতে পারছেন না। দিল্লিতে তাঁর বাসভবন থেকে বের হতে পারছেন না তিনি।
  • Link to this news (এই সময়)