• ‘১০ জন BJP নেতা লাইনে আছেন...’, মুর্শিদাবাদের নির্বাচনী সভায় বিস্ফোরক অভিষেক
    এই সময় | ২৪ এপ্রিল ২০২৪
  • এখনও বিজেপির ১০ জন লাইন দিয়ে আছেন তৃণমূল কংগ্রেসে যোগদান করার জন্য। নির্বাচনী আবহে বড় ইঙ্গিত দিলেন তৃণমূল কংগ্রেসের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এমনকি, ‘ঠিক সময়ে দরজা খোলা’ হলে, বাংলা থেকে এই দল নিশ্চিহ্ন হয়ে যাবে বলেও হুঁশিয়ারি দিতে দেখা গেল তৃণমূল সাংসদকে।বুধবার মুর্শিদাবাদ জেলায় রোড শো করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। রোড শোয়ের পরেই বক্তৃতা রাখার সময়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, ‘এই ভোটের আগে ইডির ভয় দেখিয়ে তাপস রায়কে নিয়ে গিয়েছে বিজেপিতে। প্রার্থী নেই তো, তৃণমূল থেকে নিয়ে গিয়ে প্রার্থী করছে। আমি ৪৮ ঘণ্টার মধ্যে ওঁদের একজন বিধায়ককে আমাদের দলে নিয়েছি। এখনও ১০ জন লাইনে আছে। ঠিক সময় দরজা খুলব। এই দলটাকে বাংলায় উঠিয়ে ছাড়বো, কথা দিচ্ছি, যদি আপনারা ঐক্যবদ্ধ থাকেন।’

    'রায় দিয়ে এখন তো বিজেপির প্রার্থী', খোঁচা অভিষেকের

    অভিষেকের কথায়, গত বিধাসভা নির্বাচনে ওঁরা (বিজেপি) দোল ভাঙাতে এসেছিল, তারপর দেখা গেল বিজেপি অবকি বা ২০০ পার বলে ৭৭-এ আটকে গিয়েছে। অভিষেকের কথায়, ‘বিজেপির নেতারা লাইন দিয়ে রয়েছে, আমরা দরজা বন্ধ করে রেখেছি , যদি দরজা খুলি দল উঠে যাবে।’ অভিষেক আরও উল্লেখ করেন, বিজেপি দল ভাঙিয়ে দুজন সাংসদকে নিয়েছিল। অভিষেক কাঁথি ও তমলুকের সাংসদের কথা উল্লেখ করেন। পাল্টা, বিজেপি থেকে বাবুল সুপ্রিয় এবং অর্জুন সিংকে নিয়ে আসা হয়েছিল। এদিনও অভিষেক ইঙ্গিত দেন, আরও দশ জন নেতা অপেক্ষায় আছেন। লোকসভা নির্বাচনের মাঝে তাঁর রেই মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

    প্রসঙ্গত, লোকসভা নির্বাচনের কিছুদিন আগেই রানাঘাট দক্ষিণ কেন্দ্রের বিধায়ক মুকুটমণি অধিকারী বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করেন। এরপরেই তাঁকে রানাঘাট কেন্দ্রের লোকসভা নির্বাচনের প্রার্থী করা হয়। এর কিছুদিন আগেই আলিপুরদুয়ার কেন্দ্রের বিজেপি বিধায়ক সুমন কাঞ্জিলাল তৃণমূলে যোগদান করেন। তাঁকে দুদিন আগেই পিএসির চেয়ারম্যান করা হয়েছে। কয়েক মাস আগে মুর্শিদাবাদ জেলার সাগরদিঘি কেন্দ্রের উপনির্বাচনে জয়ী বিধায়ক বায়রন বিশ্বাস তৃণমূলে যোগদান করেছিলেন। একের পর এক বিজেপি বিধায়ক যোগ দিয়েছেন শাসক দলে। এবার আরও দশজন বিধায়ক লাইনে রয়েছেন বলে ইঙ্গিত দিয়ে বিজেপিকে চাপে ফেললেন অভিষেক বলেই ধারণা রাজনৈতিক মহলে।
  • Link to this news (এই সময়)