• গত অর্থবর্ষে লাফিয়ে বেড়েছে রোজগার, বীরভূমের বিজেপি প্রার্থীর সম্পত্তি কত?
    এই সময় | ২৫ এপ্রিল ২০২৪
  • জমে উঠেছে বীরভূম লোকসভা কেন্দ্রের লড়াই। ইতিমধ্যেই মনোনয়ন পেশ করেছেন বিজেপি প্রার্থী দেবাশিস ধর। সঙ্গে নিয়ম মাফিক হলফনামা দিয়ে তুলে ধরেছেন নিজের সম্পত্তির খতিয়ান। যেখানে তাঁর স্থাবর ও অস্থাবর সম্পত্তির পাশাপাশি বিগত কয়েক বছরে তাঁর আয় কত হয়েছে, তাও প্রকাশ করা হয়েছে।বিগত কয়েক বছরে দেবাশিস ধরের রোজগারের পরিমাণহলফনামা বলছে, প্রাক্তন আইপিএস অফিসার তথা বিজেপি প্রার্থী দেবাশিস ধর ২০১৯ - ২০ অর্থবর্ষে রোজগার করেছিলেন ১০ লাখ ৩৮ হাজার ১১০ টাকা। ২০২০ - ২১ অর্থবর্ষে রোজগার করেছিলেন ১১ লাখ ৯৯ হাজার ৩২৮ টাকা। পরবর্তী অর্থবর্ষ অর্থাৎ ২০২১ - ২২-এ তিনি রোজগার করেছিলেন ১১ লাখ ৯৮ হাজার ৩৯০ টাকা। ২০২২ - ২৩ অর্থবর্ষে তাঁর রোজগারের পরিমাণ ছিল ৮ লাখ ৮৯ হাজার ৫৩১ টাকা এবং ২০২৩ - ২৪ অর্থবর্ষে তার রোজগার হয়েছে ২৫ লক্ষ ৬৮ হাজার ৪১১ টাকা।

    বিজেপি প্রার্থীর অস্থাবর সম্পত্তি কত?দেবাশিস ধরের পেশ করা হলফনামা অনুয়ায়ী বর্তমানে তাঁর হাতে নগদ রয়েছে ১ লাখ টাকা। এছাড়া তাঁর রয়েছে ৪টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট। পাশাপাশি তিনি মিউচুয়াল ফান্ড, এনএসসি সহ একাধিক বীমা প্রকল্পে বিনিয়োগ করেছেন। তাঁর নামে ৭০ গ্রাম ২২ ক্যারেট সোনার অলংকার রয়েছে। সেক্ষেত্রে নগদ, সেভিংস, বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগ, আর বাকি সমস্ত কিছু মিলিয়ে তার কাছে থাকা মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ হল ৮৫ লাখ ২৪ হাজার ৩৩৮.৩৩ টাকা।

    দেবাশিস ধরের হলফনামা

    স্থাবর সম্পত্তি কত টাকার?এবার যদি দেবাশিস ধরের স্থাবর সম্পত্তির দিকে নজর রাখা যায় তাহলে দেখা যাবে, বিজেপি প্রার্থীর নিজের নামে কোথাও কোনও রকম জমি নেই। তবে তার নামে রয়েছে দুটি বাড়ি। সেই দুটি বাড়ির দাম হিসাবে দেবাশিস ধরের স্থাবর সম্পত্তির পরিমাণ ১ কোটি ৬৫ লাখ টাকা। অন্যদিকে বিজেপি প্রার্থীর নামে কোনও লোন নেই বলেই হলফনামায় দাবি করা হয়েছে। এছাড়াও তাঁর নামে কোন যানবাহন নেই, তেমনটাও জানান হয়েছে হলফনামায়।

    প্রসঙ্গত, বীরভূম লোকসভা কেন্দ্রে প্রাক্তন পুলিশকর্তা দেবাশিস ধরকে প্রার্থী করেছে বিজেপি। ওই কেন্দ্রে তৃণমূলের তরফে ফের একবার প্রার্থী করা হয়েছে শতাব্দী রায়কে। বীরভূমে প্রচারে গিয়ে ইতিমধ্যেই নাম না করে দেবাশিস ধরকে আক্রমণও করেছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
  • Link to this news (এই সময়)