• Road Accident : মোটরবাইকে হেলমেটহীন চার যাত্রী, ছিটকে মৃত্যু
    এই সময় | ২৫ এপ্রিল ২০২৪
  • এই সময়: রাস্তায় গাড়ি বা মোটরবাইক চালানোর সময়ে সবাই যাতে নিয়ম মানেন, সেই আর্জি জানিয়ে বহু দিন ধরেই প্রচার চালিয়ে আসছে লালবাজার। কিন্তু তা যে অনেকেই মানছেন না, তা আরও একবার সামনে এল কড়েয়া এলাকায় মঙ্গলবার রাতের একটি দুর্ঘটনায়। মঙ্গলবার রাত সাড়ে এগারোটা নাগাদ কড়েয়ার ৪ নম্বর ব্রিজের কাছে একটি মোটরবাইকের পিছনে ধাক্কা মারে একটি পণ্যবাহী গাড়ি।ওই মোটরবাইকে থাকা চার জনের কারও মাথাতেই হেলমেট ছিল না। দুর্ঘটনায় বাইকের আরোহী নাসিমা খানের (৪৫) মৃত্যু হয়েছে। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন নাসিমার ছেলে বছর পঁচিশের সরফরাজ খান। সরফরাজের স্ত্রী নেহা এবং তাঁদের তিন বছরের ছেলে রেহান খানকে অবশ্য প্রাথমিক চিকিৎসার পর হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

    কলকাতা পুলিশের এক কর্তার আক্ষেপ, ‘এটা দুর্ভ্যাগের যে একই বাইকে চার জন যাচ্ছিলেন এবং কারও মাথাতেই হেলমেট ছিল না। যদি হেলমেট থাকত তা হলে হয়তো নাসিমা বেঁচে যেতেন।’ রাতের দিকে নিয়ম না মেনে গাড়ি চালানোর প্রবণতা বেশি দেখা যাচ্ছে বলে অভিযোগ শহরের বাসিন্দাদের। পর্যাপ্ত নজরদারি না থাকলে নিয়ম ভাঙার প্রবণতা আটকানো যাবে না বলেই তাঁদের বক্তব্য। লালবাজারের অবশ্য দাবি, সাধ্যমতো নজরদারি চলে।

    পুলিশ সূত্রে খবর, তিলজলার বাসিন্দা খান পরিবারের সদস্যরা মঙ্গলবার রাতে পার্ক সার্কাসে এক আত্মীয়ের বাড়ি থেকে ফিরছিলেন। ওই সময়েই মোটরবাইকের পিছনে ধাক্কা মারে পণব্যাহী গাড়ি। কয়েক হাত দূরে ছিটকে পড়েন চার জনই। সবচেয়ে বেশি আঘাত লাগে নাসিমার। তড়িঘড়ি স্থানীয়রা তাঁদের ন্যাশনাল মেডিক্যাল কলেজে নিয়ে গেলে মঙ্গলবার রাত সাড়ে তিনটে নাগাদ মৃত্যু হয় তাঁর।
  • Link to this news (এই সময়)