• 'ওবিসিদের সবচেয়ে বড় শত্রু', কর্ণাটকের মুসলিম কোটা নিয়ে কংগ্রেসকে নিশানা মোদীর
    Aajtak | ২৫ এপ্রিল ২০২৪
  • PM Modi On Congress:  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বুধবার মধ্যপ্রদেশে একটি নির্বাচনী সমাবেশে ভাষণ দেওয়ার সময় কংগ্রেসকে কড়া আক্রমণ করেন। তিনি কংগ্রেসের বিরুদ্ধে কর্ণাটক মুসলিম জাতিগুলিকে একক শ্রেণীতে রেখে  অন্যান্য অনগ্রসর শ্রেণীর (ওবিসি) জন্য রিজার্ভেশন হ্রাস করার জন্য অভিযুক্ত করেন এবং দাবি করেন যে এটি সারা দেশে পুনরাবৃত্তি করার পরিকল্পনা করছে কংগ্রেস।

    মধ্যপ্রদেশের সাগর জেলায় একটি নির্বাচনী জনসভায় তিনি বিরোধী দলকে ওবিসিদের সবচেয়ে বড় শত্রু বলে বর্ণনা করেছেন। প্রধানমন্ত্রী মোদী দাবি করেছেন যে অতীতে কংগ্রেস ধর্মের ভিত্তিতে সংরক্ষণ দিয়েছিল, যা দেশের সংবিধান অনুমোদন করে না।

     মধ্যপ্রদেশের সাগরের বারতুমায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কংগ্রেসকে আক্রমণ করে বলেন যে কংগ্রেস ধর্মের ভিত্তিতে সংরক্ষণ দিতে চায়। তারা কর্ণাটকে ধর্মের ভিত্তিতে রিজার্ভেশন দিয়েছিল, যা ক্ষমতায় আসার সঙ্গে সঙ্গে  বিজেপি বাতিল করে দেয়। কর্ণাটকে আবার ধর্মের ভিত্তিতে রিজার্ভেশন দিয়েছে কংগ্রেস। ওবিসি কোটায় সব বর্ণের মুসলমানদের রাখা হয়েছে। একই ফরমুলা সারা দেশে প্রয়োগ করতে চায় কংগ্রেস।

    প্রধানমন্ত্রী মোদী বলেন, কংগ্রেস ওবিসি শ্রেণীর সবচেয়ে বড় শত্রু। তারা ওবিসিদের অধিকার কেড়ে নিয়েছে। কংগ্রেস সামাজিক ন্যায়বিচারকে হত্যা করেছে। সংবিধানের চেতনা লঙ্ঘিত হয়েছে। বাবা সাহেবকে গভীরভাবে অপমান করা হয়েছে। প্রধানমন্ত্রী মোদী আরও বলেন, কংগ্রেস আপনার সম্পত্তিও কেড়ে নিতে চায়।

    যদি মা-বোনেরা কিছু টাকা সঞ্চয় করে শস্যের বাক্সে কিছু রাখেন, তবে কংগ্রেস সেটাও এক্স-রে করে বের করে নেবে। লকারে রাখা গয়না ও মহিলাদের মঙ্গলসূত্রের খোঁজ শুরু করবে কংগ্রেস। তারপর বলবে  আমরা এটা ছিনিয়ে নিয়ে ভাগ করে নেব। কংগ্রেস এটা আপনার কাছ থেকে কেড়ে নিয়ে তাদের ভোটব্যাঙ্ককে দিতে চায়।

    প্রধানমন্ত্রী বলেন, আজ কংগ্রেসের লুকনো এজেন্ডা বেরিয়ে এসেছে। আজ কংগ্রেস বলেছে যে তারা উত্তরাধিকার কর নেবে। আপনি কঠোর পরিশ্রম এবং কষ্ট সহ্য করে যে সম্পদ সঞ্চয় করেছেন তা কংগ্রেস সরকার গঠনের পরে আপনার কাছ থেকে লুট করা হবে।
  • Link to this news (Aajtak)