• ভোট মিটতেই অবৈধ দোকান ভেঙে নালার দখল হটাল কোচবিহার পুরসভা
    বর্তমান | ২৫ এপ্রিল ২০২৪
  • সংবাদদাতা, দেওয়ানহাট: ভোট মিটতেই অ্যকশনমুডে কোচবিহার পুরসভা। বুধবার সকালে রাসমেলা মাঠ সংলগ্ন নিকাশি নালার উপর অবৈধভাবে তৈরি দু’টি দোকান ভেঙে দেন পুরকর্মীরা। এরআগে অবৈধ নির্মাণ হটিয়ে দেওয়ার জন্য পুরসভা নির্দিষ্ট সময়সীমা বেঁধে দিয়েছিল। অভিযোগ, ওই ব্যবসায়ীরা তাতে কোনও গুরুত্ব দেননি। তারপরই অভিযানে নামে পুরসভা। 

    নিকাশি ব্যবস্থা দুর্বল হলে বর্ষায় ভোগান্তি বাড়ে। এই পরিস্থিতি থেকে মুক্তি পেতে শহরের বিভিন্ন এলাকায় নিকাশি নালা সংস্কারের উদ্যোগ নিয়েছে পুরসভা। সেজন্য নালা থেকে দখল হটাচ্ছে তারা। অবৈধ নির্মাণ হটাতে পুরসভা সংশ্লিষ্ট ব্যবসায়ীদের নির্দেশ দিয়েছিল। কিন্তু তাতে কাজ হয়নি। এরপরই দু’টি দোকান ভেঙে দেয় পুরসভা।

    অভিযানে আসা কোচবিহার পুরসভার স্যানিটারি ইন্সপেক্টর সৌরভ চক্রবর্তী বলেন, সামনেই বর্ষাকাল। সেজন্য শহরের বেশকিছু নিকাশি নালা সংস্কার করা হবে। তাই দোকানগুলি সরিয়ে নেওয়ার কথা বলা হয়েছিল। পুরসভায় দোকান মালিকদের ডাকাও হয়েছিল। কিন্তু তাঁরা আসেননি। নিকাশি নালার উপর অবৈধ দোকান তুলে দেওয়া হয়েছে। 

    যদিও ওই দুই দোকানের মালিকদের এই ঘটনায় কোনও প্রতিক্রিয়া মেলেনি। বেহাল নিকাশি ব্যবস্থার জেরে প্রতি বর্ষায় কোচবিহার শহরের শোচনীয় অবস্থা হয়। সামান্য বৃষ্টি হলেই শহরের বিভিন্ন রাস্তায় জল জমে যায়। সমস্যায় পড়েন বাসিন্দারা। সেই পরিস্থিতি বদলাতে এবার বদ্ধপরিকর পুরসভা। সেজন্য নিকাশি নালাগুলি সংস্কারের উদ্যোগ নিয়েছে পুরসভা। সেই মতো নালার উপর থেকে সমস্ত দখল হটানো হচ্ছে। যেখানে সমস্যা হচ্ছে, সেখানে অবৈধ নির্মাণ চিহ্নিত করে পুরসভা তুলে দিচ্ছে। দখল হটানোর পরই নালা সংস্কার শুরু করবে পুরসভা। এবারের বর্ষায় শহরবাসীকে জল যন্ত্রণার থেকে রেহাই দিতেই পুরসভার এই উদ্যোগ। 

     নিজস্ব চিত্র।
  • Link to this news (বর্তমান)