• প্রয়াত চন্দননগরের প্রাক্তন তৃণমূল বিধায়ক এবং মেয়র অশোক সাউ, শোকপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী
    আনন্দবাজার | ২৫ এপ্রিল ২০২৪
  • প্রয়াত হলেন চন্দননগরের প্রাক্তন বিধায়ক তথা চন্দননগর পুর নিগমের প্রাক্তন মেয়র অশোক সাউ। বয়স হয়েছিল ৭৫ বছর। দীর্ঘ দিন ধরে অসুস্থ ছিলেন এই রাজনীতিক। বুধবার ভোরে তিনি গুরুতর অসুস্থবোধ করেন। তড়িঘড়ি চন্দননগরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল তাঁকে। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অশোক। প্রাক্তন বিধায়কের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন তৃণমূলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি তাঁর এক্স হ্যান্ডল (সাবেক টুইটার) থেকে লেখেন, ‘‘এক জাতীয়তাবাদী এবং এক দৃঢ় রাজনৈতিক যোদ্ধা, যিনি আমাদের জন্য সম্পদ ছিলেন। তাঁর চলে যাওয়া গণতান্ত্রিক রাজনীতির জন্য অপূরণীয় ক্ষতি।’’

    দীর্ঘ রাজনৈতিক জীবনে প্রথমে জাতীয় কংগ্রেসের সঙ্গে যুক্ত ছিলেন অশোক। ১৯৮১ সালে প্রথম বার কাউন্সিলর হন। ১৯৯৫ থেকে ১৯৯৭ সাল পর্যন্ত চন্দননগর পুর নিগমের মেয়রের দায়িত্ব পালন করেছেন। পরে তৃণমূলে যোগ দিয়ে ২০১০ সালে চন্দননগর পুর নিগমের মেয়র হন অশোক। ২০১১ সালে চন্দননগর বিধানসভা আসন থেকে তাঁকে প্রার্থী করে তৃণমূল। ২০১৬ সাল পর্যন্ত চন্দননগরের বিধায়কের সঙ্গে সঙ্গে মেয়রের পদও সামলান অশোক।

    অশোকের মৃত্যুসংবাদ পেয়ে চন্দননগরের বর্তমান মেয়র রাম চক্রবর্তী হাসপাতালে যান। তিনি জানান, বিকালে দেহ হাসপাতাল থেকে বার করা হবে। প্রাক্তন বিধায়ক এবং মেয়রের মৃত্যুতে শোকের আবহ চন্দননগরের রাজনৈতিক মহলে।
  • Link to this news (আনন্দবাজার)