• ট্যাক্সি চালকের কাছে অভিষেকের বিষয়ে খোঁজ রাজারামের, মিষ্টির দোকানেরও উল্লেখ, দাবি পুলিশের
    এই সময় | ২৫ এপ্রিল ২০২৪
  • তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি ও অফিসে রেইকি চালানোর অভিযোগে গ্রেফতার করা হয়েছে রাজারাম রেগেকে। মুম্বই থেকে তাঁকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের এসটিএফ। তাঁকে লাগাতার জিজ্ঞাবাদও করছেন পুলিশ আধিকারিকরা। এবার সেই জিজ্ঞাসাবাদে উঠে এল আরও এক চাঞ্চল্যকর তথ্য।ট্যাক্সিচালকের থেকে তথ্য সংগ্রহের চেষ্টাপুলিশ সূত্রে খবর, কলকাতায় এসে যে ট্যাক্সিতে চেপে রাজারাম রেগে ঘুরেছিলেন, তার চালকের কাছে তৃণমূল কংগ্রেস ও দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের বিষয়ে খুঁটিনাটি তথ্য জানতে চেয়েছিলেন তিনি। জিজ্ঞাসাবাদের সময় ওই ট্যাক্সিচালক এমনই জানিয়েছেন বলে পুলিশ সূত্রে খবর। পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, অভিষেক বন্দ্যোপাধ্যায় মানুষ হিসেবে কেমন? কত বড় মাপের নেতা? মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পছন্দের নেতারা কারা? ট্যাক্সিচালককে মূলত এইসব প্রশ্নই করেছিলেন রাজারাম রেগে। ট্যাক্সিচালক পুলিশকে আরও জানিয়েছেন, গাড়িতে উঠে শহরের দু'টি প্রসিদ্ধ মিষ্টির দোকানের নাম করেছিলেন রাজারাম। হাডকো মোড়ের সামনে ১০ মিনিট গাড়ি দাঁড় করিয়ে রেখে একটি মিষ্টির দোকানেও গিয়েছিলেন তিনি। তবে ফেরার সময় তাঁর হাতে কোনও মিষ্টির প্যাকেট ছিল না।

    ৪ জনকে জিজ্ঞাসাবাদএদিকে, প্রাথমিক জেরায় ধৃত রাজারাম রেগে স্বীকার করেছেন যে, তিনি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে কলকাতায় এসেছিলেন। কিন্তু দেখা করার কারণ কী, সে প্রশ্নের উত্তর তিনি এখনও দেননি। সূত্রের খবর, শহরে এসে রাজারাম ৪ জন ব্যক্তির সঙ্গে যোগাযোগ করেছিলেন। বুধবার তাঁদের লালবাজারে তলব করা হয়। সকাল ১১টা থেকে রাত পর্যন্ত তাঁদের জিজ্ঞাসাবাদ করেন গোয়েন্দারা।

    কল ডিটেইসল রিপোর্ট খতিয়ে দেখা হচ্ছেএকইসঙ্গে এদিন লালবাজারে পৌঁছন রাজারাম রেগের স্ত্রী। ধৃতের ফোন থেকে বেশকিছু নথিপত্র মুছে ফেলা হয়েছে বলে দাবি পুলিশের। সেই নথিতে কী ছিল, তা জানতে ফোনটি ফরেনসিক বিভাগে পাঠানো হবে বলেও লালবাজার সূত্রে খবর। শুধু তাই নয়, রাজারামের কল ডিটেইলস রেকর্ড থেকে পুলিশ জানতে পেরেছে, ৬ থেকে ৭ মাস আগে সল্টলেকের কিছু তথ্যপ্রযুক্তি সংস্থা, বিশেষত কল সেন্টারের কয়েকজনের সঙ্গে মাঝেমাঝেই কথা বলতেন সে। কিন্তু এই প্রসঙ্গটিও অস্বীকার করছেন ধৃত। গোটা বিষয়টির আরও গভীরে গিয়ে তদন্ত চালাচ্ছেন গোয়েন্দারা।

    প্রসৎঙ্গত, গত ১৮ তারিখ কলকাতায় এসেছিলেন রাজারাম রেগে। ১৯ তারিখ ফোন করেবন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। ২০ তারিখ অভিষেকের পিএ-কেও ফোন করেন রাজারাম। মূলত অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ করার চেষ্টা করছিলেন তিনি। যদিও শেষ পর্যন্ত অভিষেকের সঙ্গে আর সাক্ষাৎ করে উঠতে পারেননি রাজারাম।
  • Link to this news (এই সময়)