• কিছু তথ্য মুছে ফেলায় ফরেন্সিকে রাজারামের ফোন, দাবি পুলিশের
    এই সময় | ২৫ এপ্রিল ২০২৪
  • এই সময়: মুম্বই হানার অন্যতম চক্রী ডেভিড কোলম্যান হেডলির সাহায্যকারী রাজারাম রেগি বেশকিছু গুরুত্বপূর্ণ নথি নিজের ফোন থেকে মুছে ফেলেছেন। লালবাজার সূত্রে খবর, সেই নথির মধ্যে কী কী ছিল, তা জানতে ওই ফোন ফরেন্সিক বিভাগে পাঠানো হবে। শুধু তাই নয়, ধৃত রাজারামের কল ডিটেইলস রেকর্ড থেকে পুলিশ জানতে পেরেছে, ৬-৭ মাস আগে সল্টলেকের কিছু তথ্যপ্রযুক্তি সংস্থা, বিশেষত কল সেন্টারের কয়েকজনের সঙ্গে মাঝেমধ্যেই কথা বলেছেন তিনি।

    কী কথা হয়েছে, তা অবশ্য জানতে পারেননি তদন্তকারীরা। লালবাজারের এক কর্তা জানিয়েছেন, পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। উল্লেখ্য, সোমবার মুম্বইয়ের মাহিম থেকে রাজারামকে গ্রেপ্তার করেন কলকাতা পুলিশের এসটিএফের গোয়েন্দারা। তাঁর বিরুদ্ধে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি এবং অফিসে রেকি করার অভিযোগ রয়েছে।গত ১৮ এপ্রিল রাজারাম কলকাতায় এসে যে ট্যাক্সিতে চেপে ঘুরেছিলেন, তার চালকের সঙ্গে কথা বলেছেন তদন্তকারীরা। পুলিশ জানতে পেরেছে, তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের সম্পর্কে খুঁটিনাটি তথ্য চালকের থেকে জানতে চেয়েছিলেন রাজারাম। যেমন, তিনি মানুষ হিসেবে কেমন? কত বড় মাপের নেতা? মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পছন্দের নেতা কারা? এমন নানা প্রশ্ন।

    ট্যাক্সিচালক পুলিশকে আরও জানিয়েছেন, গাড়িতে উঠে শহরের দুটি মিষ্টির দোকানে যেতে চেয়েছিলেন রাজারাম। উল্টোডাঙার হাডকো মোড়ের সামনে ১০ মিনিট গাড়ি দাঁড় করিয়ে রেখে একটি মিষ্টির দোকানে গেলেও সেখান থেকে ফেরার সময় তাঁর হাতে কোনও মিষ্টির প্যাকেট ছিল না। অতক্ষণ তাহলে কোথায় গিয়েছিলেন রাজারাম, তা জানার চেষ্টা চালাচ্ছেন তদন্তকারীরা।

    লালবাজার সূত্রে খবর, প্রাথমিক জেরায় ধৃত রাজারাম রেগি স্বীকার করেছেন যে, তিনি অভিষেকের সঙ্গে দেখা করতে কলকাতায় এসেছিলেন। কিন্তু দেখা করার কারণ কী, সে প্রশ্নের উত্তর তিনি দিতে চাননি। শহরে এসে রাজারাম যে ৪ জন ব্যক্তির সঙ্গে যোগাযোগ করেছিলেন বুধবার তাঁদের লালবাজারে তলব করা হয়। একইসঙ্গে এদিন লালবাজারে আসেন রাজারাম রেগির স্ত্রীও। তাঁর সঙ্গেও এদিন কথা বলেন তদন্তকারীরা।
  • Link to this news (এই সময়)