• একধাক্কায় অর্ধেকের বেশি কমেছে অধীরের বার্ষিক আয়, সম্পত্তির নিরিখে বহু এগিয়ে ইউসুফ
    এই সময় | ২৫ এপ্রিল ২০২৪
  • এবার তৃণমূলের বহরমপুরের প্রার্থী তালিকায় ছিল বিশেষ চমক। প্রাক্তন ক্রিকেটার ইউসুফ পাঠানকে প্রার্থী করে রীতিমতো চমকে দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে, বরাবরের মতো 'নিজের কেন্দ্র' থেকে কংগ্রেসের হয়ে ভোটে দাঁড়িয়েছেন অধীর চৌধুরীও। ইতিমধ্যেই দুই প্রার্থীই হলফনামা জমা দিয়েছেন। আর সেখানেই নিজেদের সম্পত্তির বিস্তারিত খতিয়ান দিয়েছেন তাঁরা। সম্পত্তির নিরিখে কে কাকে টেক্কা দিল? খতিয়ে দেখল এই সময় ডিজিটাল।অধীর vs ইউসুফ

    বার্ষিক আয়ের নিরিখে এগিয়ে কে?

    হলফনামা মোতাবেক, আয়ের নিরিখে অধীরকে 'দশ গোল' দিচ্ছেন ইউসুফ। প্রদেশ কংগ্রেস সভাপতি ২০২২-২৩ অর্থবর্ষে আয় করেছিলেন ২১ লাখ ৫৭ হাজার ৬০০ টাকা এবং ২০২৩-২৪ অর্থবর্ষে আয় করেছিলেন ৯ লাখ ৫৭ হাজার ২০০ টাকা। অর্থাৎ গত অর্থবর্ষে একধাক্কায় কমে অধীর চৌধুরীর আয়।

    অন্যদিকে, ২০২২-২৩ অর্থবর্ষে ইউসুফ পাঠানের আয় ছিল ২ কোটি ৯৪ লাখ ২৮ হাজার ৭৬০। ২০২১-২২ অর্থবর্ষে তাঁর আয় ছিল ৬৪ লাখ ১৮ হাজার ৫৫০। অর্থাৎ বার্ষিক আয়ের নিরিখে অনেকটাই এগিয়ে তৃণমূলের ইউসুফ পাঠান।

    এখন কত টাকা হাতে রয়েছে অধীর চৌধুরী এবং ইউসুফ পাঠানের?

    এই দুই তারকাকে নিজেদের হাতে কত টাকা রয়েছে সেই তথ্যও জমা দিতে হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, ইউসুফ পাঠানের হাতে রয়েছে ৩১ মার্চ-এর নিরিখে নগদ ১ লাখ ৪১ হাজার ৯৭৭ টাকা এবং সংশ্লিষ্ট তারিখের প্রেক্ষিতে তাঁর স্ত্রীর হাতে রয়েছে ১৫ হাজার ৬৭৮ টাকা। অন্যদিকে, অধীর চৌধুরী এক্ষেত্রে এগিয়ে। হলফনামা মোতাবেক তাঁর হাতে রয়েছে ২ লাখ ১১ হাজার টাকা এবং তাঁর স্ত্রীর হাতে রয়েছে ৫ লাখ ৪৯ হাজার টাকা।

    অস্থাবর সম্পত্তির পরিমাণ

    ইউসুফ পাঠানের অস্থাবর সম্পত্তির পরিমাণ ২৪ কোটি ৬ লাখ ১৬ হাজার ৩৫১.৯১ এবং তাঁর স্ত্রীর অস্থাবর সম্পত্তির পরিমাণ ৫২ হাজার ৩১৫। অন্যদিকে, অস্থাবর সম্পত্তির নিরিখে খুব একটা পিছিয়ে নেই অধীর চৌধুরীও। তাঁর অস্থাবর সম্পত্তির পরিমাণ ৩৯ লাখ ৩৫ হাজার ৫৭১.০৬ টাকা।

    Shatrughan Sinha Net Worth : তৃণমূলের শত্রুঘ্নর সম্পত্তির পরিমাণ জানলে হবেন 'খামোশ'

    কার কাছে কটি গাড়ি?

    ইউসুফ পাঠানের কাছে একটি গাড়ি রয়েছে যা ২০১২ সালে কেনেন তিনি। তার দাম ১০ লাখ ১০ হাজার ৬১০। ২০১৯ সালে তিনি একটি গাড়ি কেনেন। এর দাম ৩৫ লাখ ৩০ হাজার ০৬৩। অধীর চৌধুরী ২০১৭ সালে একটি গাড়ি কেনেন, যার দাম ৪ লাখ ৫৫ হাজার ৫৭১ টাকা।

    অলংকার

    হিরের অলংকার ইউসুফ পাঠানের কাছে রয়েছে যার বাজারমূল্য ৩১ মার্চ ২০২৩ সালের নিরিখে ২১ লাখ ৫ হাজার ২১০ (প্রায়)। এছাড়াও তাঁর সোনা এবং রূপোর গয়না রয়েছে যার মূল্য গত বছরের ৩১ মার্চ পর্যন্ত ১ কোটি ৮৫ লাখ ৯২ হাজার ৬৫৮.৯১। অধীর চৌধুরীর কাছে সোনা রয়েছে ২০০ গ্রাম, যার দাম ১৪ লাখ ৩৮ হাজার।
  • Link to this news (এই সময়)