• অভিযোগ-পাল্টা অভিযোগ, অভিষেক-শুভেন্দুর বিরুদ্ধে মারাত্মক সব নালিশ নিয়ে কমিশনে BJP-TMC
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২৫ এপ্রিল ২০২৪
  • নির্বাচন কমিশনে নালিশ বিজেপি-তৃণমূলের। একে-অপরকে দোষারোপ করে সুর চড়াল দু’পক্ষ। একদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দলের প্রার্থীর বিরুদ্ধে অবমাননাকর মন্তব্যের অভিযোগ তুলে কমিশনের দ্বারস্থ হয়েছে BJP। অন্যদিকে, শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে ফের এক বার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে করা মন্তব্যের প্রতিবাদে কমিশনের দ্বারস্থ রাজ্যের শাসকদল তৃণমূল।

    বিজেপির অভিযোগ, ”তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় মালদহ দক্ষিণের BJP প্রার্থী শ্রীমতী শ্রীরূপা মিত্র চৌধুরীর বিরুদ্ধে গত ২৩ এপ্রিলের একটি সভায় অবমাননাকর শব্দ প্রয়োগ করেছেন। তিনি বিজেপির বিধায়ক তথা এবারের প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরীকে ‘বেহায়া’ বলে তোপ দেগেছেন।

    ইংরেজিতে এর একটি সহজ অনুবাদ হল “নির্লজ্জ”। মহিলাদের জন্য এই শব্দ ব্যবহারের সময় একটি খুব নেতিবাচক যৌনতাবাদী আন্ডারটোন রয়েছে ওই মন্তব্যে।” অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশনকে চিঠি লিখে আবেদন করেছে রাজ্য বিজেপি।

    অন্যদিকে, থেমে নেই তৃণমূল। তাঁরাও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে ফের একবার সুর চড়িয়েছে। আবারও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে আপত্তিকর মন্তব্যের অভিযোগ আনা হয়েছে রাজ্য বিজেপির এই শীর্ষ নেতার বিরুদ্ধে। নির্বাচন কমিশনকে লেখা চিঠিতে তৃণমূল জানিয়েছে, ”শুভেন্দু অধিকারী আবারও রাজ্যের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করেছেন।”

    শুভেন্দু অধিকারী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে এই ধরনের মন্তব্য করার মধ্য দিয়ে গোটা নারী জাতিকে অপমান করেছেন বলে মনে করছে তৃণমূল। এমনকী শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে এখনও পর্যন্ত কোনও পদক্ষেপ না করায় জাতীয় মহিলা সুরক্ষা কমিশনের ভূমিকাতেও হতাশ তৃণমূল। শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশনকে চিঠি লিখে অনুরোধ জানিয়েছে জোড়াফুল।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)