• 'সলমন মদ পরিবেশনার দায়িত্বে! শাহরুখ, শ্রীদেবীরা তো সকলেই আমার বিয়েতে নেচেছিলেন'
    হিন্দুস্তান টাইমস | ২৫ এপ্রিল ২০২৪
  • নাম ঋদ্ধিমা কাপুর সাহানি। বিখ্যাত 'কাপুর' বাড়ির মেয়ে তিনি। ঋষি-নীতু কাপুরের মেয়ে, রণবীর কাপুরের দিদি হলেন ঋদ্ধিমা। আগে শুধুই কাপুর ছিলেন, বিয়ের পর হয়ে যান ‘কাপুর সাহানি’। নাহ, কাপুর বাড়ির মেয়ে হয়েও অভিনয় দুনিয়ায় পা রাখেননি ঋদ্ধিমা। পেশায় তিনি জুয়েলারি ডিজাইনার। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের বিয়ের প্রিয় মুহূর্তগুলি নিয়ে কথা বলেছেন 'ঋষি কন্যা' ঋদ্ধিমা।

    ঋদ্ধিমার কথায়, নিজের বিয়ের ‘সঙ্গীত’ অনুষ্ঠানই ছিল তাঁর সবথেকে প্রিয়। যেখানে কে না পারফর্ম করেননি! শাহরুখ, সলমন থেকে শ্রীদেবী, নেচে ছিলেন বলিউডের তাবড় তাবড় ব্যক্তিত্ব। ঋদ্ধিমার সঙ্গীত ছিল সেসময় বলিপাড়ার অন্যতম আইকনিক অনুষ্ঠানগুলির মধ্যে একটি। হাজার হোক, তিনি রাজ কাপুরের নাতনি, ঋষি কাপুরের মেয়ে।

    স্মরণীয় সেই মুহূর্তের কথা মনে করে ঋদ্ধিমা বলেন, ‘শ্রীদেবীজি পারফর্ম করেছিলেন, সলমান, শাহরুখও পারফর্ম করেছিলেন, আর এর সবটাই আমার বাবার জন্য। বাবার সঙ্গে ইন্ডাস্ট্রির সকলের সম্পর্ক ভালো, তাঁকে সকলে ভালোবাসেন, শ্রদ্ধা করেন, সেজন্যই এটা সম্ভব হয়েছিল। খুবই মজার একটা অনুষ্ঠান ছিল। আসলে এরাঁ সকলেই আমাদের পরিবারের মতো।’

    এর আগে কপিল শর্মার শো-তে মা নীতু ও ভাই রণবীরের সঙ্গে এসেও কথা প্রসঙ্গে নিজের বিয়ের অনুষ্ঠানের কথা বলেছিলেন ঋদ্ধিমা। পরিবারের নানান আলোচনায় রণবীররের মুখ ফসকে সলমনের নাম বেরিয়ে আসে। রণবীর জানান, ছোট থেকেই ঋদ্ধিমা ছিলেন সলমন খানের একান্ত অনুরাগী। আর তখনই কপিল শর্মা বলেন, ‘ঋদ্ধিমা, আমি শুনেছি আপনার বিয়েতে সলমন খান বারটেন্ডার ছিলেন?’ সেই উত্তরে সম্মতি প্রকাশ করেন ঋদ্ধিমা। এরপর সলমনের মদ পরিবেশনার সময় লোকজনের কাণ্ড ফাঁস করেন নীতু কাপুর।

    নীতু বলেন, 'সলমন খান সবকো ড্রিংস দে রহে থে! আর ওয়েটার আগে বোলা কি খতম হো রাহা হ্যায় সব কুচ্ছ, টাকিলা খতম হো রাহা হ্যায়। ঋষি বোলে কেয়া! ম্যায় তো ইতনে লে কে আয়া থা, খতম ক্যায়সে হো সকতা হ্যায়। দেখা তো জিতনে আয়ে গেস্ট, ও ড্রিংস লেকে ফেক রহে, ফির আকর অউর লে রহে। কিঁউকি সালমান খান ড্রিংস দে রহে থে। তখন ঋষি ওসকে পাশ যা কর বোলে, যা তু, নিকাল ওহান সে'। (সলমন মদ পরিবেশনা করছিলেন। ওয়েটার এসে অভিযোগ করল যে মদ শেষ। ঋষি কাপুর বিশ্বাস করতে পারছিলেন না কারণ, তিনি প্রচুর মদ এনেছিলেন। পরে দেখা গেল যে অতিথিরা কেবল গ্লাসে মদ নিচ্ছিলেন আর পিছন থেকে ফেলে দিচ্ছিলেন। যাতে সলমন খান তাঁদের আরও বেশি মদ পরিবেশন করতে পারেন। এরপর ঋষি কাপুর সলমনের কাছে গিয়ে বলেন, যা তুই এখান থেকে বের হ।'

    প্রসঙ্গত, ২০০৬ সালে ভরত সাহানিকে বিয়ে করেন ঋদ্ধিমা কাপুর সাহানি। ২০১১ সালে জন্ম হয় তাঁদের একমাত্র মেয়ে সামারা সাহানির। দীর্ঘ ১৮ বছরের সুখী সংসার জীবন ঋদ্ধিমা ও ভরতের।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)