• ‘মনে হয় সব ছেড়ে বাবার কাছে চলে যাই’, লিখলেন ইরফান-পুত্র বাবিল! সব ঠিক আছে তো?
    হিন্দুস্তান টাইমস | ২৫ এপ্রিল ২০২৪
  • ২০২২ সালে কালা দিয়ে অভিনেতা হিসেবে ডেবিউ করেছিলেন বাবিল খান। তবে ছেলেকে রুপোলি পর্দায় দেখে যেতে পারেননি প্রয়াত অভিনেতা ইরফান খান। ২০২০ সালে ক্যানসারে প্রয়াত হন ইরফান। বাবাকে হারানোর যন্ত্রণা একাধিক সময় ফুটে ওঠে বাবিলের কথায়, সোশ্যাল মিডিয়া পোস্টে। তবে সম্প্রতি এমন কিছু শেয়ার করলেন তিনি, যা ভাবাচ্ছে সকলকে। অবসাদে ভুগছেন বাবিল?

    ইনস্টাগ্রাম স্টোরিতে বাবিল সম্প্রতি লিখেছেন, ‘মাঝে মাঝে মনে হয় সব ছেড়ে বাবার কাছে চলে যাই’! আর এই পোস্ট চোখে পড়া থেকেই নেটপাড়ায় শোরগোল। ২৫ বছরের তরুণের মানসিক স্বাস্থ্য নিয়ে উঠছে প্রশ্ন।

    এর আগে এক সাক্ষাৎকারে বাবিলকে প্রশ্ন করা হয়েছিল, কেন তাঁকে দেখা যায় না কোনও বলিউড পার্টিতে। আর তাতে তিনি জবাব দিয়েছিলেন, ‘কারণ আমি স্টার কিড নই। বাবা কোনও দিক থেকেই কনটেম্পোরারি স্টার ছিলেন না। কিন্তু এখন তিনি চলে যাওয়ার পর আলোচনায় আসেন বেশি। তিনি ছিলেন অন্যরকম। আপনি তাঁকে কখনোই কোনও ছাঁচে ফেলতে পারবেন না।মাঝে মাঝে পার্টিতে যাই আমি। আমার সামাজিক উদ্বেগ রয়েছে, তবে এটিই একমাত্র কারণ নয়। আমি একা থাকতে পছন্দ করি। আমি যেমন তেমনই থাকতে চাই।’

     

    বেড়ে ওঠার সময় বাবাকে খুব বেশি কাছে পাননি বাবিল। সে কথাও উঠে এসেছে বারংবার তাঁর মুখে। তাঁকে বলতে শোনা গিয়েছিল একবার, ‘যখন কেউ তাঁকে টেনে নিয়ে যেত, কারণ একদল ভক্ত তাঁর দিকে ছুটে আসছে, আর যখন হাতটা ছেড়ে যেত, একটা বাচ্চার জন্য সেটা ছিল বেদনাদায়ক। বাবার সঙ্গে আমার দূরত্ব ছিল, শারীরিক দূরত্ব ছিল, কারণ তিনি প্রচুর শ্যুটিং করতেন। তবে তিনি যখন বাড়িতে থাকতেন,তখন তিনি আমার প্রতি খুব স্নেহশীল ছিলেন।’

     

    বলিউডের প্রথম সারির অভিনেতাদের মধ্যে নাম আসে ইরফান খানের। তবে কেড়ে নিল ক্যানসার। ২০২০ সালে মুম্বইয়ে মাত্র ৫৪ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বহুমুখী প্রতিভা সম্পন্ন অভিনেতা। শেষ সময়ে ভর্তি ছিলেন কোকিলাবেন হাসপাতালে। নিউরোএনডোকট্রিন টিউমারে আক্রাণ্ত ছিলেন তিনি।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)