• ফেয়ারপ্লে অ্যাপ: তামান্না ভাটিয়াকে তলব করল মহারাষ্ট্র সাইবার সেল
    দৈনিক স্টেটসম্যান | ২৫ এপ্রিল ২০২৪
  • মুম্বই, ২৫ এপ্রিল:   অভিনেত্রী তামান্না ভাটিয়াকে সমন পাঠাল মহারাষ্ট্র সাইবার সেল। ফেয়ারপ্লে অ্যাপ সংক্রান্ত মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আগামী ২৯ এপ্রিল ডাকা হয়েছে অভিনেত্রীকে। ওই দিন তাঁকে মহারাষ্ট্র সাইবার সেলে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।
    জানা গিয়েছে, বেআইনিভাবে ফেয়ার প্লে নামের একটি অ্যাপ আইপিএলের ম্যাচগুলির অনলাইন সম্প্রচার করে। কিন্তু একটি বেসরকারি সংস্থার হাতে অনলাইনে আইপিএলের সম্প্রচারের স্বত্ব রয়েছে। যার ফলে বিষয়টি নিয়ে গত বছরেই মামলা হয়। মামলা করে এই কাজের বরাত পাওয়া ওই বেসরকারি কোম্পানি। সেই মামলায় সংস্থাটি দাবি করে, ফেয়ার প্লে বেআইনিভাবে আইপিএলের অনলাইন সম্প্রচারের ফলে তাদের ১০০ কোটি টাকারও বেশি ক্ষতি হয়েছে।
    এদিকে এই ফেয়ার প্লে অ্যাপের হয়ে প্রচারে অংশগ্রহণ করেন একঝাঁক বলিউড তারকা। সেজন্য এই বেআইনি সম্প্রচার মামলায় নাম জড়িয়েছে অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ, সঙ্গীতশিল্পী বাদশা, সঞ্জয় দত্ত ও তামান্না ভাটিয়ার। এর আগে অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ, সঙ্গীতশিল্পী বাদশাকে জিজ্ঞাসাবাদ করা হলেও বাহুবলি খ্যাত তামান্না ভাটিয়াকে জিজ্ঞাসাবাদের ঘটনা এই প্রথম। গত ২৩ এপ্রিল অভিনেতা সঞ্জয় দত্তকেও তলব করে মহারাষ্ট্র সাইবার সেল। কিন্তু তিনি বিদেশে থাকায় সেই তারিখে হাজিরা দিতে পারেননি। এজন্য সঞ্জয় দত্ত তাঁর হাজিরা দেওয়ার জন্য পরবর্তী একটি তারিখ চেয়েছেন। এরপর তামান্না-সঞ্জয় দত্তের জিজ্ঞাসাবাদের পর বাকি তারকাদেরও ডাকা হবে বলে জানা গিয়েছে।
    সূত্রের খবর, বেটিং কাণ্ডে জড়িত মহাদেব অ্যাপের সঙ্গে কোনওভাবে যুক্ত ফেয়ার প্লে। যা নিয়ে অতীতে গোটা দেশে বিতর্কের সৃষ্টি হয়। বর্তমানে ইডি যার তদন্ত চালিয়ে যাচ্ছে।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)