• Rajvir Singh Diler: দল প্রার্থী না করায় মনমরা, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু বিজেপি সাংসদের
    এই সময় | ২৫ এপ্রিল ২০২৪
  • বেশ কেয়কদিন ধরেই আলিগড়ের বরুণ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন হাথরস লোকসভা আসনের বিজেপি সাংসদ রাজবীর সিং দিলের। আজ সেখানেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তাঁর। রাজবীর সিং দিলেরের আকস্মিক মৃত্যু বিজেপি জন্য বড় ধাক্কা বলে মনে করা হচ্ছে। তাঁর মৃত্যুতে এলাকাজুড়ে নেমেছে শোকের ছায়া।রাজবীর সিং দিলের বিজেপিরটিকটে ২০১৯ সালে লোকসভা নির্বাচনে জিতে সংসদে পৌঁছেছিলেন। তাঁর বাবা কিষান লাল দিলের ১৯৯৬ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত টানা চারবার হাথরস আসন থেকে এমপি ছিলেন। তিনি ১৯৯৬, ১৯৯৮, ১৯৯৯ এবং ২০০৪ সালে পরপরচারবার ভারতীয় জনতা পার্টির সাংসদ হিসেবে এই আসনটির প্রতিনিধিত্ব করেছিলেন। সব মিলিয়ে হাথরস আসনের সঙ্গে পিতা-পুত্র দুজনেরই গভীর সম্পর্ক ছিল।

    যদিও রাজবীর দিলের এবার টিকিট পাননি। তঁর জায়গায় এই আসন থেকে অনুপ বল্মীকিকে প্রার্থী করেছে বিজেপি। হাথরস লোকসভা আসন থেকে শক্তিশালী প্রতিদ্বন্দ্বীদের মধ্যে নাম থাকা সত্ত্বেও তিনি তাঁর টিকিট পাওয়া নিয়ে চিন্তিত ছিলেন। উল্লেখ্য, যে এমপি হওয়ার আগে রাজবীর দিলের ২০১৭ সালে আলিগড়ের ইহলাস বিধানসভা থেকে বিধায়কও ছিলেন। বিধায়ক থাকাকালীন তিনি সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতাকরেন এবং জয়ী হন।

    তাঁর ইমেজ ছিল অনবদ্য। টিকিট না পেলেও তিনি দলের জন্য একমনে কাজ করছিলেন। দিনদুয়েক আগে আলিগড়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনসভায় যোগ দিয়েছিলেন তিনি। এছাড়া আলিগড় এবং হাথরসের দলীয় কর্মসূচীতেও তাঁকে সক্রিয়ভাবে দেখা গেছে। আগামী ৭ মে এই আসনে ভোটগ্রহণ হবে।

    রাজবীর সিং দিলেরের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং স্বারাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। প্রধানমন্ত্রী তাঁর এক্স হ্যান্ডেলে লিখেছেন, ‘উত্তরপ্রদেশের হাথরস লোকসভা আসনের বিজেপিসংসদ রাজবীর সিং দিলের জি-র অকাল মৃত্যুতে গভীরভাবে শোকাহত। তার চলে যাওয়া দলের জন্য বড় ক্ষতি। তাঁর কাজের জন্য তিনি চিরস্মরণীয় হয়ে থাকবেন। আমরা ঈশ্বরের কাছে তার পরিবারকে এই অসীম যন্ত্রণা সহ্য করার শক্তি দান করার জন্য প্রার্থনা করি। ওম শান্তি!’

    অন্যদিকে, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছেন যে, রাজবীর সিং দিলেরের অকাল মৃত্যুতে গভীরভাবে শোকাহত। তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়ে মুখ্যমন্ত্রী বলেছেন যে রাজবীরের মৃত্যু আমার ব্যক্তিগত ক্ষতি।

    স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন যে হাথরস থেকে বিজেপি সাংসদ রাজবীর দিলেরজির আকস্মীক মৃত্যুর দুঃখজনক সংবাদ পাওয়া গেছে। তিনি আজীবন জনসেবা ও সংগঠনে নিবেদিত ছিলেন।
  • Link to this news (এই সময়)