• লড়াই কঠিন, মহিলাদের মাঝে স্বামীর গুণগান গেয়ে ভোট বৈতরণী পারের চেষ্টায় সুকান্তর 'হোম মিনিস্টার'
    এই সময় | ২৫ এপ্রিল ২০২৪
  • রাত পোহালেই রায়গঞ্জ,বালুরঘাট এবং দার্জিলিঙে নির্বাচন। 'পরীক্ষার্থী'-দের মধ্যে রয়েছে বঙ্গ BJP-র ক্যাপ্টেন সুকান্ত মজুমদারও। এদিকে স্বামীর জীবনে ‘বড় পরীক্ষা’-র আগে বিশেষ প্রচারে বিশেষ ভূমিকায় দেখা গিয়েছে মিসেস মজুমদারকে।BJP-র রাজ্য সভাপতি তথা বালুরঘাট লোকসভা কেন্দ্রের প্রার্থী সুকান্ত মজুমদার। এই লোকসভা নির্বাচনে প্রচারে একটুও খামতি রাখেননি সুকান্ত মজুমদার। প্রচারে পৌঁছে গিয়েছেন বাড়িতে বাড়িতে। কিন্তু, তিনি বঙ্গ BJP-র ক্যাপ্টেন। শুধু নিজের কেন্দ্র নয়, তাঁর কাঁধে বঙ্গের ৪১টি কেন্দ্রের প্রার্থীদের দায়িত্ব। আর তাই সুকান্তর সাহায্যে এগিয়ে এসেছিলেন তাঁর সহধর্মিনী। মহিলাদের সঙ্গে বাড়ি বাড়ি গিয়ে স্বামীর হয়ে প্রচার চালিয়েছেন তিনি। সুকান্তর স্ত্রী কোয়েল চৌধুরী পেশায় তিনি একজন শিক্ষিকা। দক্ষিণ দিনাজপুরের সানাপাড়া এস সি হাইস্কুলের শিক্ষিকা তিনি।

    স্বামী বঙ্গ রাজনীতির ব্যাটন হাতে তুলে নেওয়ার আগে এবং পরেও খুব একটা বেশি তাঁকে রাজনীতির ময়দানে দেখা যায়নি। কিন্তু, এবার লোকসভা নির্বাচনের আগে প্রচার ময়দানে নেমেছিলেন সুকান্ত জায়া। সাধারণ মানুষের কাছে গিয়ে পাঁচ বছরে সুকান্ত কী কী কাজ করেছেন তা তুলে ধরেছেন তিনি। কোয়েল বলেন, 'এত বড় লোকসভাকেন্দ্র। আমিও ওঁর জন্য প্রচার করেছি।' ভোটের আগে বিশেষ করে মহিলাদের মধ্যে জনসংযোগ করতে দেখা গিয়েছিল তাঁকে। রাজনীতিক সুকান্তর একরাশ প্রশংসা শোনা যায় তাঁর স্ত্রীর কণ্ঠে। স্বামীর জয়ের বিষয়ে ‘১০০ শতাংশ আশাবাদী’, এমনটাই দাবি করেছেন সুকান্ত মজুমদারের গৃহিনী।

    উল্লেখ্য, একসময় আরএসপির দুর্ভেদ্য দুর্গ হিসেবে পরিচিত ছিল বালুরঘাট। ১৯৯৬ সালে থেকে ২০০৪ পর্যন্ত এই কেন্দ্র থেকে লোকসভা নির্বাচনে একচেটিয়া জয়লাভ করেন আরএসপির রণেন বর্মণ। কিন্তু, ২০১৪ সালে চিত্রটা বদলে যায়। তৃণমূল কংগ্রেসের প্রার্থী অর্পিতা ঘোষ হারিয়ে দেন রণেন বর্মনকে।

    কিন্তু, ২০১৯ সালে দেশজুড়ে যখন গেরুয়া ঝড় উঠেছিল সেই সময় তার আঁচ পড়ে বালুরঘাট কেন্দ্রেও। ব্যবধান খুব একটা বেশি ছিল না। কিন্তু, তৃণমূল প্রার্থী অর্পিতাকে হারিয়ে জয়ী হন সুকান্ত। এরপর তিনি রাজ্য BJP সভাপতি হন। রাজনৈতিক ধার-ভার বেড়েছে সুকান্তর। ২০২৪-এ তাঁর বিপরীতে বিপ্লব মিত্রকে প্রার্থী করেছে তৃণমূল।

    রাত পোহালেই বালুরঘাট কেন্দ্রে নির্বাচন। কার্যত প্রেস্টিজ ফাইট BJP-র জন্য। সংশ্লিষ্ট কেন্দ্রে কি বদল আনতে পারবে বিপ্লব? নাকি শেষ হাসি হাসবেন সুকান্ত মজুমদার? এখন সব নজর সেই দিকেই।
  • Link to this news (এই সময়)