• বাবা - মা থাকেন না বাড়িতে, তাপপ্রবাহের মধ্যে রিলস বানাতে গিয়ে মৃত্যু কিশোরীর
    হিন্দুস্তান টাইমস | ২৫ এপ্রিল ২০২৪
  • প্রখর রোদে রিলস বানাতে গিয়ে হিট স্ট্রোকে মৃত্যু হল এক কিশোরীর। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার সোনারপুরে। নিহত কিশোরীর নাম আলপনা মণ্ডল (১৩)। দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে সোনারপুর থানার পুলিশ।

    প্রতিবেশীরা জানিয়েছেন, কিশোরীর বাবা ও মা সকালে কাজে বেরিয়ে যান। মেয়ে বাড়িতে একা থাকে বলে তাকে একটি ফোন কিনে দিয়েছিলেন বাবা। স্কুলে গরমের ছুটি পড়ে যাওয়ায় বুধবার দুপুরে বাড়িতে একাই ছিল আলপনা। বেলা ৩টে নাগাদ প্রবল তাপপ্রবাহের মধ্যে ফোন নিয়ে পাড়ার রাস্তায় দাঁড়িয়ে এক বান্ধবীর সঙ্গে রিলস বানাচ্ছিল সে। তখনই হঠাৎ পড়ে যায় কিশোরী। স্থানীয়রা অনেক চেষ্টা করলেও আর তাঁর জ্ঞান ফেরেনি।

    এর পর দ্রুত কিশোরীকে সুভাষগ্রাম হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। খবর দেওয়া হয় তাঁর বাবা ও মাকে। তাঁরাও পৌঁছন হাসপাতালে। হাসপাতালের চিকিৎসকরা কিশোরীকে মৃত ঘোষণা করেন। খবর যায় পুলিশে। পুলিশকর্মীরা অস্বাভাবিক মৃত্যুর অভিযোগ দায়ের করে দেহ ময়নাতদন্তে পাঠান।

    এক প্রতিবেশী জানিয়েছেন, আমার সামনে দিয়েই বেলা সাড়ে তিনটে নাগাদ ও রিলস বানাতে গেল। তখন প্রবল দাবদাহ চলছিল। রিলস বানাতে বানাতেই হঠাৎ মাটিতে লুটিয়ে পড়ে ও। আমরা ভেবেছিলাম, গরমে মাথা ঘুরে গিয়েছে। জ্ঞান ফেরাতে আমরা মুখে জল দিই। কিন্তু তার পর ওর আর জ্ঞান ফেরেনি।

    চিকিৎসকরা বলছেন, প্রবল তাপপ্রবাহ পরিস্থিতির মধ্যে বেলা ১১টা থেকে বিকেল ৪টে পর্যন্ত রাস্তায় বেরনো চলবে না। এমনকী বাড়িতে থাকলেও পরিশ্রমের কাজ করা যাবে না। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুসারে আপাতত সোমবার পর্যন্ত চলবে এই তাপপ্রবাহ।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)