• তীব্র গরম থেকে রেহাই পেতে গঙ্গায় স্নান, তলিয়ে গেল ভিন রাজ্যের বাসিন্দা সহ ৩ জন
    হিন্দুস্তান টাইমস | ২৫ এপ্রিল ২০২৪
  • গ্রীষ্মের দহন থেকে বাঁচতে গঙ্গায় স্নান করতে নেমে ঘটল বিপত্তি। হুগলির আলাদা দুটি ঘাটে তলিয়ে গেলেন ৩ যুবক। তাদের নাম হল অভিমুন্যু শর্মা (২৫), সুমন শেখর (২৯) এবং দেবোত্তম সাহা (২২)। এর মধ্যে প্রথম দুজন ভিন রাজ্যের বাসিন্দা। ঘটনাটি দুটি ঘটেছে বুধবার দুপুরে উত্তরপাড়া কলেজ ঘাট এবং ত্রিবেণী রাজা ঘাটে। এই ঘটনাকে কেন্দ্র করে শোকের ছায়া নেমেছে ৩ যুবকের পরিবারে। তাঁদের খোঁজ করছে পুলিশ প্রশাসন।

    জানা গিয়েছে, এদিন প্রথম ঘটনা ঘটে হুগলির উত্তরপাড়া কলেজ ঘাটে। এদিন গরমের হাত থেকে রেহাই পেতে দুপুরে গঙ্গায় স্নান করতে যান ৪ বন্ধু। সেই সময় দুজন গঙ্গায় তলিয়ে যান। বিঞ্জু সাউ নামে স্থানীয় এক বাসিন্দা বলেন, ৪ বন্ধু মিলে স্নান করতে নেমেছিলেন। তখন খেলতে খেলতে তারা গঙ্গার ধার থেকে গভীরে চলে যায়। সেই সময় নদীতে জোয়ারও ছিল। তখন একজনকে তলিয়ে যেতে দেখে বাকিরা বাঁচানোর চেষ্টা করেন। ওই ৪ জনের মধ্যে একজন সাঁতার জানতেন। তাঁকে বাকিরা জড়িয়ে ধরলে সকলেই তলিয়ে যেতে থাকেন। তখন স্থানীয়রা দুজনকে উদ্ধার করতে সক্ষম হন। বাকি দুজন তলিয়ে যান।’

    তাদের নাম হল অভিমুন্যু শর্মা ও সুমন শেখর। অন্যদিকে, আরও দুই যুবকের নাম হল সুরজিৎ সিং ও অরবিন্দ কুমার। জানা গিয়েছে, তারা সকলেই ভিন রাজ্যের বাসিন্দা। উত্তরপ্রদেশের গাজিয়াবাদ, হরিয়ানা ও দিল্লিতে বাড়ি ওই ৪ জনের। তারা একটি বেসরকারি টেলিকম সংস্থার ব্রডব্যান্ড সার্ভিসে কাজ করতে এসেছিলেন। আর তারপরেই ঘটল মর্মান্তিক ঘটনা। 

    অন্যদিকে, একইভাবে ত্রিবেণী রাজা ঘাটে ৩ বন্ধু মিলে স্নান করতে নেমে ছিলেন। তখন তাদের মধ্যে একজন নদীতে তলিয়ে যান।ওই যুবকের নাম দেবোত্তম সাহা। জানা গিয়েছে, তিনি দক্ষিণ ২৪ পরগনার সোনারপুরের বাসিন্দা। মগরা জয়পুরে মাসির বাড়িতে থাকতেন। মগরা বাগাটি কলেজে প্রাক্তন ছাত্র তিনি। এদিন দুর্ঘটনার খবর পেয়ে সেখানে পৌঁছন বাঁশবেড়িয়া পুরসভার ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পায়েল বন্দ্যোপাধ্যায়। এদিনের ঘটনার খবর পেয়ে দেবোত্তমের বন্ধু অনির্বাণ বর্ধন গঙ্গার ঘাটে আসেন। 

    তিনি জানান, সাইকেল চড়ে ঘুরে বেড়াতেন দেবোত্তম। এদিন টোটো করে তিন জনে ঘাটে আসে। ছবি তুলছিল।তারপর গরমে স্নান করার জন্য গঙ্গায় নামে।সেই সময় ভাঁটা ছিল। একটি গর্ত থাকায় আর তিনি সেখান থেকে উঠতে পারেননি। তারপরেই তিনি তলিয়ে যান। এমন ঘটনাকে কেন্দ্র করে ৩ জনের পরিবারে শোকের ছায়া নেমেছে। 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)