• শিলিগুড়িতে বিয়েবাড়ি থেকে চা বাগানে তুলে নিয়ে গিয়ে নাবালিকাকে গণধর্ষণ, ধৃত ৫
    হিন্দুস্তান টাইমস | ২৫ এপ্রিল ২০২৪
  • ভয়ঙ্কর ঘটনা। বিয়ে বাড়ির অনুষ্ঠান থেকে এক নাবালিকাকে তুলে নিয়ে গিয়ে গণধর্ষণ করল ৫ যুবক। ভোটের মধ্যেই এমন গুরুতর অভিযোগ উঠল শিলিগুড়ি সংলগ্ন নকশালবাড়ি ব্লকে। অভিযোগ, নাবালিকাকে বিয়েবাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া হয় পাশের একটি চা বাগানে। এরপর সেখানে ৫ যুবক মিলে তাকে গণধর্ষণ করে। এমন ঘটনা প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে। ঘটনায় অভিযোগ পেয়েই নকশালবাড়ি থানার পুলিশ ৫ অভিযুক্তকে গ্রেফতার করেছে। 

    পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে সোমবার। নাবালিকার বাড়ি মাটিগাড়া এলাকায়। সেখান থেকে সোমবার নকশালবাড়ি এলাকায়। এরপরেই ঘটে বিপত্তি। অভিযোগ, ওই রাতেই নাবালিকাকে এলাকার ৫ যুবক বিয়েবাড়ি থেকে তুলে নিয়ে যায়। বিয়েবাড়ির কাছাকাছি একটি চা বাগান রয়েছে। সেখানেই নাবালিকাকে নিয়ে গিয়ে অভিযুক্তরা একে একে তাকে মিলে গণধর্ষণ করে বলে অভিযোগ। 

    এদিকে, নাবালিকা লজ্জা ও ভয়ে প্রথমে কাউকে কিছুই বলতে পারেনি। পরে মঙ্গলবার সকালে মাকে সব কিছু খুলে বলে নাবালিকা। এরপর তারা থানায় অভিযোগ জানান। তার ভিত্তিতে তদন্তে নেমে পুলিশ বুধবার পাঁচ অভিযুক্তকে গ্রেফতার করেছে। জানা গিয়েছে, ধৃতদের নাম হল - দর্পণ, দীনেশ, রেবাতুশ অনুপ এবং আশিস। পুলিশ জানিয়েছে, ধৃতরা নকশালবাড়ির সাতভাইয়ার বাসিন্দা। গ্রেফতারের পর বুধবার শিলিগুড়ি মহকুমা আদালতে পেশ করা ধৃতদের। তাদের জামিনের আর্জি খারিজ করে তিন দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। নির্যাতিতা নাবালিকা হওয়ায় পুলিশ ধৃতদের বিরুদ্ধে পকসো ধারায় মামলা দায়ের করেছে। তাদের নিজেদের হেফাজতে নিয়ে গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। 

    যদিও এখনও পর্যন্ত এই ঘটনাকে কেন্দ্র করে কোনও রাজনৈতিক তরজা শুরু হয়নি। দার্জিলিঙের পুলিশ সুপার প্রবীণ প্রকাশ এই ঘটনা প্রসঙ্গে জানিয়েছেন, অভিযোগ পাওয়ার পরেই সকল অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। সমস্ত কিছু খতিয়ে দেখা হচ্ছে। ঘটনার তদন্ত করা হচ্ছে। ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত আছে কি না তা জানার চেষ্টা করা হচ্ছে। 

    উল্লেখ্য, চলতি মাসের প্রথমের দিকে শিলিগুড়িতে ৩ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার করা হয় এক টিউশন শিক্ষককে। ঘটনাটি ঘটেছিল মোহরগাঁও এলাকায়। ওই শিক্ষকের নাম ছিল- অভিষেক ভেগরা। সে নিজের বাড়িতে ছোট ছোট শিশুদের টিউশন পড়াত। সেই সময় এই জঘন্য কাজ করে অভিযুক্ত।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)