• ‘আমার সঙ্গে একটা ছবি তুলবে কাঞ্চনদা?’ পরমব্রতর বাড়িতে দেখা হতেই আবদার অরিজিতের!
    হিন্দুস্তান টাইমস | ২৫ এপ্রিল ২০২৪
  • জগত জোড়া খ্যাতি অরিজিৎ সিং-এর। বর্তমান জেনারেশনের কাছে মন ভাঙাগড়ার তার জুড়ে আছে অরিজিতের সুরে। প্রেমে পড়লে অরিজিৎ, মন ভাঙলেও অরিজিৎ সিং…. আজ সেই তারকা জন্মদিন। ১৯৮৭ সালের ২৫শে এপ্রিল জিয়াগঞ্জে জন্ম অরিজিতের। আজ জন্মদিনটা জিয়াগঞ্জের বাড়িতে নিরিবিলিতেই কাটল তারকা। করেননি কোনও আয়োজন, এমনকী কেকও কাটেননি। জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে মেসেজ করলে তাঁর জবাব পর্যন্ত দেন না অরিজিৎ, কারণ তাঁর কাছে এটাও বছরের আর পাঁচটা দিনের মতোই সাধারণ একটা দিন।

    অরিজিতের জন্মদিনে তাঁকে নিয়ে স্মৃতি হাতড়ালেন তৃণমূল বিধায়ক তথা অভিনেতা কাঞ্চন মল্লিক। পরমব্রত চট্টোপাধ্যায়ের ‘লড়াই’ ছবিতে কাজের সুবাদে আলাপ জমেছিল দুজনের। পরমের বাড়িতেই প্রথম দেখা। অনুরাগীদের সেলফির আবদার পূরণ করেন না অরিজিৎ, কিন্তু কাঞ্চনের সঙ্গে নাকি যেচে ছবি তুলেতে চেয়েছেন গায়ক! আনন্দবাজার অনলাইনকে অভিনেতা বলেন, দেখা হতেই নাকি কাঞ্চন মল্লিকের সঙ্গে ছবি তুলতে এগিয়ে আসেন অরিজিৎ! এখানে শেষ নয়, ছবির আবদার মিটতেই মায়ের সঙ্গে কাঞ্চনকে কথা বলার অনুরোধ করেন তিনি। কাঞ্চন জানান, ‘আমি তো অবাক! প্রথমে ভাবছিলাম ইয়ার্কি করছে নাকি! পরে যখন সত্যি মাকে ফোন ধরিয়ে দিল, মনে হল কোনও সাদামাঠা ছেলে তার মায়ের সঙ্গে আমার যোগাযোগ করিয়ে দিতে চাইছে।’

    অরিজিতের মায়ের ( প্রয়াত অদিতি সিং) সঙ্গে ফোনে আলাপ সেরে মুগ্ধ হয়েছিলেন কাঞ্চন। পরমের বাড়িতে গানের আড্ডায় অরিজিতের বিশেষ আবদার ছিল, তাঁকে যেন নিজের গান গাইতে অনুরোধ না করা হয়। বলেই দিয়েছিলেন, ‘দয়া করে অরিজিৎ সিংহের গান শুনতে চেয়ো না। ওটা থাক।’ অরিজিৎ নিজের গান শুনতে বা গাইতে পছন্দ করেন না, সে কথা বহুবার নিজেই জানিয়েছেন।

    এক বছর আগে চলচ্চিত্র উৎসবে শেষ দেখা কাঞ্চন ও অরিজিতের। সেইসময়ও নাকি এক গাল হাসি নিয়ে কাঞ্চনের সঙ্গে কাজ করার ইচ্ছা প্রকাশ করেন অরিজিৎ। অরিজিতের জন্মদিনে শুভেচ্ছার বানভাসি। মীর থেকে রূপম, সকলেই শুভেচ্ছা জানিয়েছেন তারককে। 

    রূপম অরিজিতের উদ্দেশে সোশ্যালে লেখেন, ‘ভাল থেকো। সুস্থ থেকো।’ দুজনের যুগলবন্দির অপেক্ষায় দিন গুণছেন ভক্তকূল। চেনা ভঙ্গিতে ‘আজিমগঞ্জের আম’ মীর আদর পাঠিয়েছেন 'জিয়াগঞ্জের জাম’কে। অনুপম-ইমনরাও প্রিয় শিল্পীকে জন্মদিনের শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন। অরিজিতের উদ্দেশে আদুরে শুভেচ্ছা বার্তা জানান, শ্রেয়া ঘোষালও।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)