• ‘৪০ ঊর্ধ্বে মহিলাদের প্রতি মানুষ কঠোর’, কাজ কমিয়ে দেওয়া নিয়েও মুখ খুললেন কালকি
    হিন্দুস্তান টাইমস | ২৫ এপ্রিল ২০২৪
  • আজকাল রুপোলি পর্দায় খুব কমই দেখা যায় অভিনেত্রী কালকি কোয়েচিলিনকে। তাঁকে শেষ দেখা গিয়েছিল ‘খো গয়ে হাম কাহাঁ’ ছবিতে। মেয়ের জন্মের পর সন্তানই প্রথম প্রায়োরিটি অভিনেত্রীর। সম্প্রতি, কেরিয়ার এবং পেশাদার জীবন নিয়ে খোলামেলা কথা বলেছেন অভিনেত্রী। 

    হিন্দুস্তান টাইমসকে কালকি জানিয়েছেন, কোনও নতুন সিনেমার প্রোজেক্ট বেছে নিতে তাড়াহুড়ো করি না। একটু বেশি নির্বাচনী হয়ে গিয়েছি এখন। কারণ মেয়ের থেকে এখন বেশি দূরে থাকতে চাই না, যতক্ষণ না পর্যন্ত আমার হাতে উত্তেজনামূলক কিছু আসছে'। কালকি বলেন, ‘আজ অনেক প্ল্যাটফর্ম পাওয়া গেলেও মানসম্মত কাজ পাওয়া বিরল। এর জন্য অপেক্ষা করতে হবে’। তিনি বলেন, আপনার পাওয়া প্রতিটি স্ক্রিপ্ট হিরে হিসাবে প্রমাণিত হবে না।

    কালকি খানিক আক্ষেপের সুরেই বলেছেন, ৪০ বছরের বেশি বয়সী মহিলাদের পর্দায় দেখানোর জন্য কোনও গল্প নেই। তিনি বলেন, ‘এই বয়সী নারীদের প্রতি মানুষ খুবই কঠোর। ৪০ বছরের বেশি বয়সী মহিলাদের সম্পর্কে কিছুই জানে না। তাঁরা জানে না আমাদের শরীরে কী ঘটে, তাঁরা মেনোপজ সম্পর্কে অনেক কিছু জানে না। কারণ এমন নারীদের নিয়ে কোনও চরিত্র লেখা হচ্ছে না’। 

    তিনি আরও যোগ করেছেন, ‘নারী লেখক এবং পরিচালকরা যখনই এগিয়ে আসবেন আরও নারীরা ক্ষমতায়ন অনুভব করবেন। কারণ এই ধরনের গল্প সামনে আসবে। পেরিমেনোপজ, মেনোপজ এবং পরবর্তী বছরগুলিতে মহিলাদের পরিবর্তিত জীবনধারা সম্পর্কে গল্প। জোডি ফস্টার, মেরিল স্ট্রিপ এবং সিন্ডি ক্রফোর্ডের মতো তারকাদের সঙ্গে হলিউডে আরও অনেকগুলি প্রোজেক্ট রয়েছে’।

    শেষে বলেছেন, ‘তাঁদের কাছে বলার মতো গল্প রয়েছে, এবং তাদের তা করতে দেখে ভালো লাগছে। আমি মনে করি, ভারতে আমাদের এই গল্পগুলির আরও বেশি প্রয়োজন’।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)