• 'Don't spread nonsense', মিথ্যে উদ্ধৃতির অভিযোগে এক ওয়েবসাইটকে ধুয়ে দিলেন রায়াডু
    হিন্দুস্তান টাইমস | ২৫ এপ্রিল ২০২৪
  • আইপিএলে শুরুটা ভালো করলেও ক্রমেই নিজেদের ছন্দ হারিয়েছে চেন্নাই সুপার কিংস। দলের কম্বিনেশন একাধিকবার বদল করতে হওয়াতেই যে গতিতে শুরু করেছিল সিএসকে, হঠাৎই সেই চেনা স্পিরিট উধাও ক্রিকেটারদের মধ্যে থেকে। ওপেনিং জুটি চূড়ান্ত ব্যর্থ। প্রায় প্রতি ম্যাচেই ব্যর্থ হচ্ছেন রাচিন রবীন্দ্র। অনেক কম দামেই এবারে কিউয়ি ব্যাটারকে তুলে নিয়েছিল সিএসকে। নিলামে তাঁকে কম দমে তোলার পর ধরে নেওয়া হয়েছিল বেশ লাভবান হবে সিএসকে, কিন্তু প্রথম ম্যাচের পর থেকেই টানা ব্যাটে রান নেই বাঁহাতি ব্যাটারের। ওপেনার রুতুরাজ গায়েকওয়াড়ের সঙ্গে টানা সুযোগ পেয়েও ব্যর্থ তিনি। একাই দলকে ওপেনিংয়ে ভরসা দিচ্ছেন অধিনায়ক রুতুরাজ। কিন্তু শতরান করে শেষরক্ষা হয়নি।

    রবীন্দ্রের পরিবর্তে রাহানেকে ওপেনিংয়ে আনা হয়েছে। তাঁতেও দলের চিত্রটা বদলায়নি। কারণ রাহানে একটু ধীর গতিতে ব্যাটিং করেন। আরেক মিডল অর্ডার ব্যাটার ডারিল মিচেল সদ্য সমাপ্ত বিশ্বকাপে বেশ ছন্দে ছিলেন। বিপুল অর্থ ব্যয় করে তাঁকে দলে নেওয়া হলেও তিনিও নামের প্রচি সুবিচার করতে পারছেন না। এরই মধ্যে এক ওয়েবসাইটে দাবি করা হয় মহেন্দ্র সিং ধোনির দলের প্রাক্তন সতীর্থ আম্বাতি রায়াডু, যিনি বর্তমানে ধারাভাষ্য দিতে ব্যস্ত রয়েছেন তিনি নাকি ধারাভাষ্য দিতে গিয়ে বলেছেন রুতুরাজ গায়েকওয়াড়ের খারাপ ফিল্ড সেটের জন্যই দলের এই বিপর্যয়। ডেথ ওভারে সঠিক ফিল্ড প্লেসমেন্ট করতে ব্যর্থ হয়েছেন তিনি। যদিও আম্বাতি রায়াডু, স্পষ্টতই অস্বীকার করছেন এই বক্তব্য।

    সেই ওয়েবসাইটে রায়াডুর পাশাপাশি প্রাক্তন জাতীয় ক্রিকেটার নভজ্যোত সিং সিধুকে উদ্ধৃতি করেও লেখা হয়, যে তিনি সরাসরি হারের জন্য মহেন্দ্র সিং ধোনির দিকেই নাকি আঙুল তুলেছিলেন। সাফল্যের কৃতিত্ব যদি ধোনির হয়, তাহলে ব্যর্থতার দায়ও তাঁকে নিতে হবে, এমন মন্তব্য নাকি করেছিলেন সিধু। যদিও আম্বাতি রায়াডু প্রতিবাদ করে স্পষ্টতই জানাচ্ছেন তিনি এমন কিছুই বলেননি। ফলে সিধুও আদৌ এমন উক্তি দিয়েছেন কিনা তা নিয়েও সন্দেহ রয়েছে।

    সোশাল মিডিয়ায় সেই ওয়েবসাইটের দেওয়া খবরের লিঙ্ক তুলে ধরে আম্বাতি রায়াডু লিখেছেন, ‘ আমি তো সেই ম্যাচের দিন ধারাভাষ্য দিচ্ছিলামই না। আমি বাগানে আম পাড়ছিলাম সেদিন। এরকম কিছু লেখার আগে দায়িত্বশীল হওয়া প্রয়োজন। এমন ফালতু গুজব ছড়াবেন না’।

    মহেন্দ্র সিং ধোনি চলতি মরশুমের আগেই রুতুরাজ গায়েকওয়াড়কে আইপিএলে চেন্নাই সুপার কিংস দলের অধিনায়কত্ব তুলে দিয়েছিলেন। শুরুটা ভালো হলেও এখন চেন্নাইয়ের ৮ ম্যাচে রয়েছে ৮ পয়েন্ট। লখনউয়ের বিপক্ষে জোড়া হারের পরই দল ধাক্কা খেয়েছে। রবিবার তাঁদের পরের ম্যাচ সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)