• নিজেদের লাগেজ টেনে তুলতে হল লজ্ঝরে টেম্পোতে-নেপালে নেমে অবাক ক্যারিবিয়ান ব্রিগেড
    হিন্দুস্তান টাইমস | ২৫ এপ্রিল ২০২৪
  • ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ ক্রিকেট টিম নেপালের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আগে বুধবার কাঠমান্ডুতে পৌঁছায়। ২৭ এপ্রিল থেকে কীর্তিপুরে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। তবে, কাঠমান্ডু আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পর ক্যারিবিয়ান ব্রিগেড রীতিমতো হতবাক হয়ে যায়। তাদের যে ভাবে স্বাগত জানানো হয়েছে, তা দেখে বিস্মিত ক্রিকেট বিশ্বও। যেন ক্রিকেট সিরিজ নয়, কোনও ট্যুর কোম্পানির সঙ্গে নেপাল ঘুরতে গিয়েছে ক্যারিবিয়ান ব্রিগেড।

    প্লেয়ারদের লাগেজ বহন করার জন্য বিমানবন্দরের বাইরে তাদের জন্য লজ্ঝরে টেম্পো অপেক্ষা করছিল। একটি ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে, ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়রা নিজেরা নিজেদের লাগেজ টেনে নিয়ে যাচ্ছেন। এবং নিজেদেরকেই সেই টেম্পোর উপর সেই লাগেজ তুলতে হচ্ছে। একজন হেল্পার রয়েছেন, যিনি সেই লাগেজগুলোকে লোড করছিলেন। প্লেয়ারদের কিট ব্যাগ, স্যুটকেস সব কিছু স্তূপকারে টেম্পোর উপর জমা করা হচ্ছিল। এর পর সাধারণ মানের একটি ট্যুরিস্ট বাসে করেই ওয়েস্ট ইন্ডিজ প্লেয়ারদের টিম হোটেলে নিয়ে যাওয়া হয়।

    ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে আসার পর, ক্যারিবিয়ান প্লেয়ারদের এভাবে খারাপ অভ্যর্থনার জন্য নেপালের তীব্র নিন্দা করেছেন সকলে। এর মাঝেও কেউ কেউ আবার মনে করছেন যে, টেম্পোতে লাগেজ বোঝাই করায় কোনও ভুল নেই।

    নামে ‘এ’ দল হলেও, এই টিমে ওয়েস্ট ইন্ডিজের প্রধান দলের প্লেয়াররা থাকছেন। রোস্টন চেজ ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলকে নেতৃত্ব দেবেন। এবং আলিক আথানাজে তাঁর ডেপুটির ভূমিকা পালন করবেন। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল নেপাল সিনিয়র পুরুষ দলের বিরুদ্ধে এই প্রথম বার পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজে অংশ নেবে।

    এই সফরটি ক্যারিবিয়ান ব্রিগেডের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এটি আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর প্রস্তুতির একটি ধাপ হিসেবে কাজ করবে। সিরিজটি ঐতিহাসিকও। কারণ ওয়েস্ট ইন্ডিজের এটাই প্রথম বারের মতো নেপাল সফর।

    এই স্তরে প্রথম বারের মতো অধিনায়কের দায়িত্ব নেবেন চেজ। অধিনায়ক হিসেবে চেজের নির্বাচনের বিষয়ে মন্তব্য করে, সিডব্লিউআই (CWI)-এর প্রধান নির্বাচক ডেসমন্ড হেইনস বলেছেন, ‘চেজ গত কয়েক বছর ধরে চিত্তাকর্ষক কাজের নীতি এবং প্রমাণিত নেতৃত্বের গুণাবলী প্রদর্শন করেছেন। কোনও সন্দেহ নেই যে, ২০২১ সালের অক্টোবরে চেজের টি-টোয়েন্টিতে অভিষেক হওয়ার পর থেকে, বাংলাদেশের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের হয়ে তিনি যথেষ্ট অগ্রগতি অব্যাহত রেখেছেন।’
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)