• রবিবার জয়েন্টের দিন মেট্রোর স্পেশাল ব্যবস্থা, প্রথম ও শেষ ট্রেন কখন?
    Aajtak | ২৬ এপ্রিল ২০২৪
  • রবিবার, ২৮ইঞ্জিনিয়ারিংয়ের প্রবেশিকা জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা। ওইদিন বিশেষ পরিষেবার ব্যবস্থা রেখেছে কলকাতা মেট্রো। পরীক্ষার দিন দক্ষিণে কবি সুভাষ থেকে উত্তরে দক্ষিণেশ্বরগামী প্রথম মেট্রো চালু হবে সকাল সাড়ে ৮টায়। দক্ষিণেশ্বর এবং দমদম থেকে কবি সুভাষগামী প্রথম মেট্রো চালু হবে সকাল সাড়ে ৮টায়। বাড়ানো হয়েছে ট্রেনের সংখ্যাও। 

    অন্যদিনে, রবিবার সকাল ৯টায় কবি সুভাষ স্টেশন থেকে মেট্রো পরিষেবা শুরু হয়। এবং দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী মেট্রোও একই সময়ে শুরু হয়। দমদম থেকে দক্ষিণেশ্বর এবং দমদম থেকে কবি সুভাষগামী মেট্রো চালু হয় সকাল ৯টায়। কিন্তু জয়েন্ট এন্ট্রান্সের কারণে আধ ঘণ্টা আগে শুরু হবে পরিষেবা।

     রবিবার উত্তর থেকে দক্ষিণে মোট ১৪০টি মেট্রো চলবে। ৭০টি আপ, ৭০টি ডাউন। অন্য দিন ১৩০টি মেট্রো চলে। ওইদিন, রাতের শেষ মেট্রোর সময় একই থাকছে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরগামী শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ২৭ মিনিটে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ২৮ মিনিটে। দমদম থেকে কবি সুভাষগামী শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে। কবি সুভাষ থেকে দমদমগামী শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে।

    উল্লেখ্য, প্রতিবছর প্রচুর পড়ুয়া জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় বসেন। এরাজ্যের পাশাপাশি ভিন রাজ্যের পড়ুয়ারাও পরীক্ষা দেন। পরীক্ষাকেন্দ্র গুলোতে পৌঁছতে ট্রেনে, বাসে ভিড় থাকে প্রচুর। সে কথা মাথায় রেখে রবিবার বাড়তি এবং দ্রুত পরিষেবা শুরু করার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা মেট্রো। 

     
  • Link to this news (Aajtak)