• বিজেপি প্রার্থীর অডিয়ো ক্লিপ নিয়ে বিতর্ক, বাম-রাম তরজায় সরগরম শ্রীরামপুর
    এই সময় | ২৬ এপ্রিল ২০২৪
  • শ্রীরামপুরের বিজেপি প্রার্থীর কবীর শংকর বোসের একটি অডিয়ো ক্লিপ ভাইরাল (যাচাই করেনি এই সময় ডিজিটাল)। সেখানে অর্থের বিনিময়ে টিকিট পাওয়ার ব্যাপারে একটি কথোপকথন হয়। এই অডিয়ো ক্লিপটি ‘আমরা কমরেড’ বলে একটি ইউটিউব চ্যানেল থেকে এটিকে আপলোড করা হয় বলে দাবি। এই অডিয়ো ক্লিপ সম্পূর্ণ ভুয়ো বলে দাবি করেছেন বিজেপি প্রার্থী। বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছেন তিনি। এরকম কোনও অডিয়ো ক্লিপ সিপিএম দলের কোনও চ্যানেল থেকে প্রচার করা হয়নি বলে দাবি করেছেন সিপিএম প্রার্থী দীপ্সিতা ধর।শ্রীরামপুরের বিজেপি প্রার্থী কবীর শংকর বোসের একটি অডিয়ো ভাইরাল হয় সমাজ মাধ্যমে। সেই অডিয়োতে কয়েকটি ফোন কল রেকর্ড রয়েছে। বিজেপি প্রার্থীর একজন অপরিচিত ব্যক্তির সঙ্গে হিন্দিতে কথোপকথন রয়েছে তাতে। প্রার্থী হওয়ার জন্য কাউকে টাকা দেওয়ার কথা বলা হচ্ছে। দিল্লীতে নিয়ে গিয়ে সেই টাকা দেওয়া হচ্ছে অডিয়োতে শোনা যাচ্ছে। এরকমই একটি কথোপকথন ‘আমরা কমরেড’ নামক একটি ইউটিউব চ্যানেল থেকে প্রচার করা হয় বলে অভিযোগ।

    বিজেপি প্রার্থী কবীর বোস জানান, ওই অডিয়োতে যে কন্ঠস্বর রয়েছে, সেটা তাঁর গলা না। তিনি বলেন, ‘এটি ফেক অডিয়ো।’ নির্বাচন কমিশন ও পুলিশে অভিযোগ করেছেন তিনি। তাঁর কথায়, শ্রীরামপুরের বাম প্রার্থী দীপ্সিতা ধরের প্রচারে সমস্ত জায়গায় লেখা আছে ‘আমরা কমরেড’ আর এই অডিয়ো যে মাধ্যমে ছড়ানো হয়েছে সেটাও কমরেড লেখা। তাহলে কি এর সঙ্গে কোনও যোগ আছে সিপিএমের? প্রশ্ন তোলেন তিনি। তাঁর প্রশ্ন, এধরনের মিথ্যা প্রচার কেন করা হচ্ছে? এর পিছনে কারা আছে সেটা দেখা হোক বলে দাবি করেন তিনি।

    Dipsita Dhar Exclusive Interview : বিয়ে, রাজনীতি অ্যান্ড More! অকপট আড্ডায় বামপ্রার্থী দীপ্সিতা ধর

    অন্যদিকে, দীপ্সিতা ধর জানান, এই বিষয়টা শুনেছি কিন্তু এটা নিয়ে আমরা বিন্দুমাত্র উৎসাহী নই। এর আগেও এরকম একটা অডিয়ো ভাইরাল হয়েছিল। আমরা সেটা নিয়েও কিছু বলিনি। আমরা যদি এই বিষয়টাকে মানুষের কাছে প্রচার করার চেষ্টা করতাম, তাহলে যেখানে মিটিং করছি, মাইকে বলছি সেখানেও তো আমরা বলতাম। উনি বলেছেন মামলা করবেন। আমি বলছি, মামলা করুন প্রয়োজনে আমরা টাকা দেব।

    দীপ্সিতার কথায়, ‘ওই ইউটিউব চ্যানেলের আইপি অ্যাড্রেসটা কার? আমার তো মনে হয় কেঁচো খুঁড়তে কেউটে বেরিয়ে যাবে। আমার মনে হয় বিজেপির লোকই এসব ভাইরাল করছে। এমনিতে বিশেষ পাত্তা পাচ্ছে না তাই এসব করছে।’ তাঁর দাবি, ভয়েস টেস্ট হোক এটা ওনার ভয়েস হলেও কিছু যায় আসে না হলেও যায় আসে না।উনি টাকা দিন টাকা নিন আমাদের যায় আসে না।
  • Link to this news (এই সময়)