• Live : আজ বাংলার ৩ কেন্দ্রে ভোট, একগুচ্ছ হেভিওয়েটের ভাগ্য নির্ধারণ
    এই সময় | ২৬ এপ্রিল ২০২৪
  • আজ দেশে দ্বিতীয় দফার লোকসভা নির্বাচন। ভোটগ্রহণ বাংলার ৩ কেন্দ্রেও। আজ নির্বাচন উত্তরবঙ্গের দার্জিলিং লোকসভা কেন্দ্র, বালুরঘাট লোকসভা কেন্দ্র ও রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে। গত লোকসভা নির্বাচনে এই ৩টি আসই বিজেপির দখলে ছিল। দ্বিতীয় দফার নির্বাচনে উত্তরের এই ৩ কেন্দ্রে ভাগ্য নির্ধারণ হতে চলেছে মোট ৪৭ জন প্রার্থীর। তাঁদের মধ্যে বেশ কয়েকজন নির্দল হয়ে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন।দ্বিতীয় দফার নির্বাচনের আগে ময়নায় বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ উদ্ধার। পানের বরোজের মধ্যে থেকে উদ্ধার দেহটি।

    একটু পরেই শুরু হচ্ছে দ্বিতীয় দফার লোকসভা নির্বাচন। প্রতিটি বুথে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। কড়া নিরাপত্তায় ঢেকে ফেলা হয়েছে ভোটগ্রহণ কেন্দ্রগুলি।

    দার্জিলিং লোকসভা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী গোপাল লামা। বিজেপির হয়ে ফের একবার টিকিট পেয়েছেন রাজু বিস্তা। পাশাপাশি কংগ্রেসর টিকিটে লড়ছেন মুনীশ তামাং। বালুরঘাটে তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্র। বিজেপি হয়ে ফের একবার লড়াইতে সুকান্ত মজুমদার। বামেদের হয়ে লড়ছেন জয়দেব সিদ্ধান্ত। অন্যদিকে রায়গঞ্জে তৃণমূল প্রার্থী কৃষ্ণ কল্যাণী, বিজেপি প্রার্থী কার্তিকচন্দ্র পাল এবং কংগ্রেস প্রার্থী আলি ইমরান রামজ (ভিক্টর)।

    দ্বিতীয় দফার ভোট অবাধ ও শান্তিপূর্ণ করতে তৎপর নির্বাচন কমিশন। কড়া নিরাপত্তার চাদড়ে মুড়ে ফেলা হয়েছে উত্তরবঙ্গের এই ৩ লোকসভা কেন্দ্র। সেক্ষেত্রে দার্জিলিং লোকসভা কেন্দ্রে এবার মোট ভোট কেন্দ্র ১৯৯৯ । সেগুলির মধ্যে স্পর্শকাতর বুথের সংখ্যা ৪০৮। নিরাপত্তার দায়িত্বে রাখা হয়েছে ৮৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীকে। পাশাপাশি বালুরঘাট লোকসভা কেন্দ্রে মোট ভোট কেন্দ্র ১৫৬৯। এর মধ্যে স্পর্শকাতর বুথের সংখ্যা ৩০৮ । নিরাপত্তার দায়িত্বে মোতায়েন থাকছে ৭৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এছাড়া রয়েছে রায়গঞ্জ লোকসভা কেন্দ্র। সেখানে এবার মোট ভোট কেন্দ্র ১৭৩০। তার মধ্যে স্পর্শকাতর বুথ ৪১৮। রায়গঞ্জে নিরাপত্তার দায়িত্বে থাকছে ১১১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।
  • Link to this news (এই সময়)